সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কাঁধে ভর করে বিএনপি-জামায়াত তাণ্ডব চালিয়েছে: হানিফ


প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশের সময় :৩১ মার্চ, ২০২১ ৩:১৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রশ্ন রেখেছেন, হেফাজতের যারা এখানে আছেন, তাদের কাছে তো গান পাউডার থাকার কথা না। এই গান পাউডারের ব্যবহার আমরা ১৯৭১ সালে দেখেছি। আর দেখেছি, জামায়াতের বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে। ব্রাহ্মণবাড়িয়াতে এখন আবার নাশকতামূলক কর্মকাণ্ডে গান পাউডারের ব্যবহার দেখে পরিস্কার হয়ে গেছে, হেফাজতের কাঁধে ভর করে বিএনপি-জামায়াত এই তাণ্ডব চালিয়েছে।

আজ বুধবার (৩১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল আজ সকালে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। গত রোববার হেফাজতের হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালানো হয়। তারা শহরের বহু সরকারি দপ্তর ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কার্যালয় পুড়িয়ে দেয়। ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসতায় ৮ জনের মৃত্যু হয়।

মাহবুব-উল-আলম হানিফ সাংবাদিকদের বলেন, ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব পূর্পপরিকল্পিত। এমন একটা সময়ে এই হামলা করা হয়েছে যখন স্বাধীনতার ৫০ বছরের পূর্তি হচ্ছে, বাংলাদেশ যখন সারাবিশ্বের কাছে আলোচিত উন্নয়ন-অগ্রগতির কারণে। সেই সময়ে আমাদের সুবর্ণ জয়ন্তীতে কালেমা লেপনের জন্য পরিকল্পিতভাবে বিএনপি, জামায়াত এবং হেফাজত মিলে এই কাজটি করেছে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা বলবো, যারা এই ঘটনার সাথে সংশ্লিষ্ট তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিয়ে প্রমাণ করতে হবে যে, স্বাধীন রাষ্ট্রে এই ধরণের ধ্বংসাত্মক কার্যকলাপ করা যাবেনা। ১৯৭১ সালে যেভাবে ধ্বংস করা হয়েছিল, একইভাবে ব্রাহ্মণবাড়িয়ায় ধ্বংসাত্মক কার্যাকলাপ করা হয়েছে। এগুলো কোনোভাবেই বরদাশত করা হবেনা। এবার আমরা কঠোর আইনি পদক্ষেপ নেব।

এ সময় উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সাংসদ উবায়দুল মোকতাদির চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মঈন উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর