শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

হবিগঞ্জে ছাত্রদল-পুলিশ দফায় দফায় সংঘর্ষ-ভাঙচুর, আহত ২০


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :২৭ মার্চ, ২০২১ ৪:৩৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিলেটের হবিগঞ্জে ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার (২৭ মার্চ) দুপুরে শায়েস্তানগর এলাকায় জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশ ১০ নেতাকর্মীকে আটক করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে জেলা ছাত্রদল নেতাকর্মীরা শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। এসময় পুলিশ তাদের বাধা দেয়। তখন ছাত্রদলের নেতাকর্মী ও পুলিশ সদস্যদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সংঘর্ষের একপর্যায়ে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরাও এসে ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে যোগ দেয়। এসময় তারা রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে সদর থানার পুলিশ এলে নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় বেশ কয়েকটি ইজিবাইক ভাঙচুর করা হয়।

একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাবার বুলেট নিক্ষেপ করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় আহত কনস্টেবল মো. রিয়াজকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি মো. মাসুক আলী জানান, পুলিশ নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে ভেতরের রাস্তায় কর্মসূচি পালন করার জন্য বলে। কিন্তু তারা বাধা উপেক্ষা করে মেইন রোডে গাড়ি চলাচলে বাধা দেয় এবং পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়তে শুরু করে। এতে বেশ কয়েকজন পুলিশ আহত হন। তারা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর