শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২ | ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা নির্বাচন

চতুর্থ ধাপের পৌর নির্বাচন : মেয়র পদে আ’লীগ ৫৪, বিএনপি ১


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৩০ : অপরাহ্ণ

চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে ৫৫টি মেয়র পদের মধ্যে দল–সমর্থিত ও ‘বিদ্রোহী’ মিলে ৫৪ জনই আওয়ামী লীগের। এর মধ্যে ৫০টিতে আওয়ামী লীগ মনোনীত ও ৪টিতে বিদ্রোহী প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। একটি মেয়র পদে বিএনপি প্রার্থী জয় পেয়েছেন।

এর আগে আজ (১৪ ফেব্রুয়ারি) রোববার সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গোলাগুলি, কেন্দ্র দখল ও প্রার্থীর ভোট বর্জনের মধ্য দিয়ে শেষ হয় চতুর্থ ধাপের পৌরসভার ভোটগ্রহণ। এর মধ্যে ব্যালটের মাধ্যমে ২৬টিতে ও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ২৯টিতে ভোটগ্রহণ হয়েছে। এরপর কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা শুরু হয়। গণনা শেষে ফল ঘোষণা করা হয়।

মেয়র পদে আওয়ামী লীগের জয়ী হলেন যারা:

ঠাকুরগাঁও সদরে আঞ্জুমান আরা বেগম ও রানীশংকৈলে মো. মোস্তাফিজুর রহমান, লালমনিরহাটের পাটগ্রামে মো. রাশেদুল ইসলাম সুইট, জয়পুরহাটের কালাইয়ে রাবেয়া সুলতানা, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সৈয়দ মনিরুল ইসলাম, রাজশাহীর নওহাটায় মো. হাফিজুর রহমান হাফিজ, তানোরে মো. ইমরুল হক ও তাহেরপুরে মো. আবুল কালাম আজাদ ও নাটোরের বড়াইগ্রামে মো. মাজেদুল বারী নয়ন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

চুয়াডাঙ্গার জীবননগরে মো. রফিকুল ইসলাম ও আলমডাঙ্গায় হাসান কাদির গনু, যশোরের চৌগাছায় মো. নুর উদ্দীন আল-মামুন ও বাঘারপাড়ায় মো. কামরুজ্জামান ও বাগেরহাট সদরে খাঁন হাবিবুর রহমান বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

পটুয়াখালীর কলাপাড়ায় বিপুল চন্দ্র হাওলাদার, বরিশালের মুলাদীতে মো. শফিকউজ্জামান ও বানারীপাড়ায় সুভাষ চন্দ্র শীল বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

জামালপুরের মেলান্দহে মো. শফিক জাহেদী রবিন, শেরপুর সদরে গোলাম মোহাম্মদ কিবরিয়া ও শ্রীবরদীতে মোহাম্মদ আলী লাল মিয়া, ময়মনসিংহের ফুলপুরে শশধর সেন ও নেত্রকোনা সদরে মো. নজরুল ইসলাম খান বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

টাঙ্গাইলের গোপালপুরে মো. রফিকুল হক ছানা ও কালিহাতীতে মোহাম্মদ নুরুন্নবী, কিশোরগঞ্জের হোসেনপুরে মো. আবদুল কাইয়ুম খোকন, বাজিতপুরে মো. আনোয়ার হোসেন ও করিমগঞ্জে মো. মুসলেহ উদ্দিন, মুন্সীগঞ্জের মিরকাদিমে আবদুস ছালাম ও রাজবাড়ীর গোয়ালন্দে নজরুল ইসলাম, ফরিদপুরের নগরকান্দায় নিমাই চন্দ্র সরকার বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

সিলেটের কানাইঘাটে লুৎফর রহমান ও হবিগঞ্জের চুনারুঘাটে মোহাম্মদ সাইফুল ইসলাম বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তাকজিল খলিফা, কুমিল্লার হোমনায় মো. নজরুল ইসলাম ও দাউদকান্দিতে নাইম ইউসুফ, চাঁদপুরের কচুয়ায় মো. নাজমুল আলম ও ফরিদগঞ্জে আবুল খায়ের পাটওয়ারী, নোয়াখালীর চাটখিলে মো. নিজাম উদ্দিন ও সোনাইমুড়ীতে নুরুল হক চৌধুরী, লক্ষ্মীপুরের রামগতিতে এম মেজবাহ উদ্দিন, চট্টগ্রামের পটিয়ায় মো. আইয়ুব বাবুল ও চন্দনাইশে মু. মাহবুবুল আলম, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মো. শামছুল হক, রাঙামাটি সদরে মো. আকবর হোসেন চৌধুরী ও বান্দরবান সদরে মোহাম্মদ ইসলাম বেবী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে জয়ী হলেন যারা:
আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছেন লালমনিরহাট সদরে মো. রেজাউল করিম, রাজশাহীর গোদাগাড়ীতে মো. মনিরুল ইসলাম, রাজবাড়ী সদরে মো. আলমগীর শেখ তিতু ও ময়মনসিংহের ত্রিশালে এ বি এম আনিছুজ্জামান।

বিএনপির এক মেয়র প্রার্থীর জয়:
সাতক্ষীরা সদরে বিএনপির মো. তাজকিন আহমেদ বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন যারা:

ভোটের আগেই ফেনীর পরশুরামে আওয়ামী লীগের নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী ও চট্টগ্রামের সাতকানিয়ায় আওয়ামী লীগের মোহাম্মদ জোবায়ের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

 


আরও খবর