বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

ব্যস্ত রাস্তায় হেফাজত নেতাকে পেছন থেকে ছুরি মেরে পালাল দুর্বৃত্ত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২৪ : অপরাহ্ণ

রাজধানীর লালবাগে দুর্বৃত্তের ছুরিকাঘাতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব ও ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা জসিমউদদীন আহত হয়েছেন। তিনি রাজধানীর লালবাগের জামিয়া কুরাআনিয়া আরাবিয়া মাদ্রাসার সিনিয়ার মুহাদ্দিস।

আজ (৯ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকালে রাজধানীর লালবাগ শাহী মসজিদের গেইটে এ হামলার ঘটনা ঘটে। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ইসলামী ঐক্যজোটের প্রচার সম্পাদক আনসারুল হক ইমরান জানান, মাওলানা জসিমউদদীন আসরের নামাজের পর রিকশাযোগে লালবাগ মাদ্রাসা থেকে লালমাটিয়ার বাসায় ফিরছিলেন। এ সময় পেছন দিক থেকে দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় মাওলানা জসিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে যান তার সহকর্মীরা।

লালবাগ মাদরাসার পরিচালনা কমিটির সদস্য মুফতি জসিমউদদীন ইসলামী ঐক্যজোটের প্রয়াত চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমীনির জামাতা।

ঘটনাস্থলের পাশের একটি ভবনের সিসিটিভি ফুটেজে দেখা যায়, চলন্ত রিকশার পেছন থেকে একজন মাওলানা জসিম উদ্দিনকে পিঠে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে হেফাজত নেতারা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

আহত হেফাজত নেতার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক সার্জন ডাঃ মো. আলাউদ্দিন।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান হেফাজত নেতারা।


আরও খবর