বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

সিলেটে পর্যটকদের ঢল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ ডিসেম্বর, ২০২০ ১০:৫৫ : পূর্বাহ্ণ

বুধবার ছিলো মহান বিজয় দিবস। পরদিন বৃহষ্পতিবার এর পরেই শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। বৃহষ্পতিবার ছুটি নিয়ে টানা চারদিনের ছুটি উপভোগে করতে সিলেটে এখন পর্যটকদের ঢল। পর্যটকদের ভিড়ে ইতোমধ্যে সিলেট নগরীর অধিকাংশ অভিজাত হোটেল-মোটেলগুলোর রুম খালি নেই। নগরীর শাহজালাল (রহ:) দরগাহ এলাকায় সরেজমিনে দেখা গেছে পর্যটকদের প্রচন্ড ভিড়।

খোঁজ নিয়ে জানা যায়, টানা চারদিন বন্ধ থাকায় এই সুযোগ হাতছাড়া করতে চাচ্ছেন না কেউ। তাই পরিবার পরিজন বা বন্ধু মহল নিয়ে দেশের বিভিন্ন জায়গা থেকে সিলেটে বেড়াতে আসছেন ভ্রমণ পিয়াসু লোকজন।

সরেজমিনে দেখা যায়, সিলেট নগরীর দরগা এলাকার বিভিন্ন হোটেলের বেশির ভাগেরই রুম খালি নেই। তাছাড়া দরগা, চৌহাট্টা, আলিয়া মাদ্রাসা, মিরের ময়দান এলাকায় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের গাড়ির দীর্ঘ লাইন। আলিয়া মাদ্রাসা মাঠে দেখা যায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকরা নিজেরা হাড়ি পাতিল নিয়ে রান্না করে খাচ্ছেন।

দরগা এলাকার এক হোটেল ম্যানেজারের সাথে আলাপকালে তিনি জানান- বিজয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে মাজার জিয়ারতে প্রচুর সংখক লোক সিলেট এসেছেন। তাদের এখানে সহ আশপাশের বিভিন্ন হোটেলের রুম খালি নেই। তিনি আরো জানান- তাদের ধারণা ছিলো হয়তো করোনার কারণে এ বছর লোক সমাগম কম হবে, কিন্তু এবার তাদেও ধারণা ছাড়িয়ে প্রচুর লোক সিলেটে বেড়াতে এসেছেন।

সিলেট দেশের অন্যতম একটি পর্যটন সমৃদ্ধ অঞ্চল। এখানে প্রতি বছর দেশ বিদেশের প্রচুর সংখক পর্যটক বেড়াতে আসে। সিলেটে রয়েছে দেশের একমাত্র সোয়াম্প ফরেষ্ট রাতারগুল, সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরসহ অসংখ্য দর্শনীয় স্থান। এসকল দর্শনীয় স্থানগুলো পর্যটকদের বরাবরই টেনে নিয়ে আসে।

নগরীর দরগা এলাকায় একজন পর্যটক জানান- বেশ কিছুদিন যাবত তিনি সিলেট বেড়াতে আসতে সুযোগ খুজছিলেন, এবার বিজয় দিবসের সাথে সাপ্তাহিক ছুটি মিলে যাওয়ায় তিনি এই সুযোগটা হাতছাড়া করেননি। তিনি সিলেটের মানুষের আন্তরিকতায় সন্তুষ্ট প্রকাশ করে বলেন, সিলেট এতো সুন্দর আর এখানের মানুষ এতো ভালো এখানে না আসলে বুঝতে পারতাম না।

সূত্র: সিলেট প্রতিদিন ২৪.কম


আরও খবর