বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

শাহজালাল বিমানবন্দরে আবারও মিললো বোমা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৪ ডিসেম্বর, ২০২০ ৩:১৭ : অপরাহ্ণ

ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নির্মাণকাজ করার সময় ২৫০ কেজি ওজনের আরও একটি পুরনো বোমা উদ্ধার করা হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ চালানোর সময় মাটি খুঁড়ে বোমাটির সন্ধান পান শ্রমিকরা। পরে বাংলাদেশ বিমান বাহিনী সেটি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ১০ ফুট মাটির নিচ থেকে উদ্ধার হওয়া ২৫০ কেজি ওজনের বোমাটি একটি জেনারেল পারপাস (জিপি) বোমার মতো।

খবর পেয়ে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল দল ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে। এরপর সেটি ধ্বংস করার জন্য নিরাপদ স্থানে নিয়ে যায়।

বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, বোমাটি নিষ্ক্রিয় করেছে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল। এটি পুরোপুরি নিষ্ক্রিয় করতে টাঙ্গাইলে বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জে পাঠানো হচ্ছে। আগে যে বোমাটি পাওয়া গিয়েছিল, এটির আকার সেটির প্রায় সমান।

এর আগে ৯ ডিসেম্বর বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ চালানোর সময় একই রকমের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। পরে ১০ ডিসেম্বর দুপুরে টাঙ্গাইলের রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে বোমাটি ধ্বংস করা হয়।

বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, উদ্ধার হওয়া বোমা দুটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।


আরও খবর