রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | ১০ আশ্বিন, ১৪২৯ | ২৮ সফর, ১৪৪৪

মূলপাতা আওয়ামী লীগ

জিয়াউর রহমানেরও ভাস্কর্য রয়েছে, বিএনপিকে অবস্থান পরিস্কার করতে বললেন তথ্যমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ডিসেম্বর, ২০২০ ৩:১৯ : অপরাহ্ণ

দেশের বিভিন্ন জায়গায় জিয়াউর রহমানের ভাস্কর্য রয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভাস্কর্য ইস্যুতে বিএনপিকে নিজেদের অবস্থান পরিষ্কার করতে বলেছেন । তিনি বলেন, অন্যথায় জনগণের কাছে ভাস্কর্যবিরোধীদের ইন্ধনদাতা হিসেবে চিহ্নিত হবেন।

আজ বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ফখরুল ইসলাম আলমগীরকে মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভাস্কর্যের বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি নির্লজ্জের মতো বললেন, এটি আমাদের কাছে কোনও ইস্যু নয়। আসলে ওনার কাছে ইস্যু হচ্ছে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা। ওনার কাছে ইস্যু হচ্ছে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার পায়ের ব্যথা-হাঁটুর ব্যথা। আপনারা নিজেরাই বিভিন্ন জায়গায় জিয়াউর রহমানের ভাস্কর্য স্থাপন করেছেন। তাই এ বিষয়ে বক্তব্য দিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করুন।

তিনি বলেন, এ দেশে অনেক ভাস্কর্য নির্মিত হয়েছে। এখন বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণেই তাদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা এটিকে গ্রহণযোগ্য করার জন্য আবার মাঝে-মধ্যে বঙ্গবন্ধুর পক্ষেও কথা বলছে। এটি তাদের নতুন ছলচাতুরী। এটি তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য অপকৌশলের অংশ।

ভাস্কর্যবিরোধীদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, আরব দেশ থেকে সাহায্য নিয়েই নিজেদের প্রতিষ্ঠান চালান, কিন্তু তাদের দিকে দেখেন না? আরব দেশে বিভিন্ন ভাস্কর্য রয়েছে। তাই এ নিয়ে জনগণকে বিভ্রান্ত না করে চোখ মেলে পৃথিবীর দিকে তাকান। অন্যথায় সমগ্র দেশ যেভাবে বিক্ষোভে ফুঁসে উঠেছে, এর আগুন আপনাদের গায়েও লাগবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক শবান মাহমুদ প্রমুখ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর