শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো হচ্ছে, কুষ্টিয়ার ঘটনা প্রসঙ্গে ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২০ ৬:০৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুষ্টিয়ায় রাতের আঁধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ‘সরকারেই গভীর নীলনকশা’র অংশ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এটা উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো। ক্ষমতায় টিকে থাকতে তারা সব অপকর্ম করছে। কুষ্টিয়ায় শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের পর বিএনপির এক নেতার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করা হয়েছে। এসব গভীর ষড়যন্ত্রের অংশ।’

আজ (৬ ডিসেম্বর) রোববার দুপুর পৌনে ২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভাস্কর্য নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার মধ্যে গত শুক্রবার দিবাগত রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ নিয়ে সারা দেশে বিক্ষোভ করছে আওয়ামী লীগ ও সমমনা দলগুলো।

এরই মধ্যে আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। তাঁরা সবাই স্থানীয় ইবনে মাসউদ মাদ্রাসার ছাত্র ও শিক্ষক। এ ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন আবু বকর ও নাহিদ।

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ আজ কুষ্টিয়া জেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা কমিটির সভায় যোগ দেয়ার আগে এ ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াতের ইন্ধনে ভাস্কর্য ভাঙচুর করেছে হেফাজত।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সরকার দেশকে অস্থিতিশীল করার নতুন ষড়যন্ত্র শুরু করেছে বলে অভিযোগ করেছেন। তিনি বলেন, ‘বাংলাদেশে তারা আবার অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। তারা আজকে আবারো উদোর পিণ্ডি বুদোড় ঘাড়ে চাপিয়ে গণতন্ত্রের সৈনিকদের পেছনে ফেলে দিতে চায়, নির্যাতন করতে চায়। এই সরকার একে একে সবকিছুকে ধ্বংস করেছে। গতকাল কুষ্টিয়াতে বিএনপির অফিস ভাঙচুরের করে আবার সন্ধ্যার পর আমাদের সাধারণ সম্পাদকের ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন লাগিয়ে দিয়েছে।’

ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর