শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২ | ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

দুই শর্তে মাহফিলে বয়ানের অনুমতি দিয়েছে প্রশাসন!

বিকেলে ‌চট্টগ্রামে আসছেন মামুনুল হক, ঠেকাতে রাজপথে অবস্থান ছাত্রলীগের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ নভেম্বর, ২০২০ ১২:৪০ : অপরাহ্ণ

বঙ্গবন্ধুুু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়া হেফাজতে ইসলামের নবনির্বাচিত যুগ্ম মহাসচিব মামুনুল হক ছাত্রলীগের হুমকি উপেক্ষা করে আজ শুক্রবার (২৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে চট্টগ্রামে আসছেন। হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী রাজনীতি সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে মামুনুল হক আকাশপথে না সড়কপথে চট্টগ্রামে আসছেন সে বিষয়ে তিনি নিশ্চিত করে বলতে পারনেনি।

মামুনুল হককে যে কোনো মূল্যে প্রতিহত করতে শুক্রবার সকাল থেকে শাহ আমানত বিমানবন্দর ও নগরীর বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে একটি মহল নগরীতে গুঞ্জন ছড়িয়েছে, মামনুল হক বৃহস্পতিবার রাতে গোপনে চট্টগ্রামে এসেছেন। কেন্দ্র থেকে চট্টগ্রাম ছাত্রলীগের নেতৃবৃন্দকে কর্মসূচি প্রত্যাহার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, মামুনুল হক এখনো পর্যন্ত চট্টগ্রামে আসেননি। তবে তিনি চট্টগ্রামে এসে হাটহাজারীতে আল আমিন সংস্থা নামের একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত মাহফিলে অংশ নেবেন। কেন্দ্র থেকে চট্টগ্রামের ছাত্রলীগ নেতৃবৃন্দকে মামুনুল হককে প্রতিহতের কর্মসূচি প্রত্যাহারের কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী রাজনীতি সংবাদকে বলেন, মামুনুল হককে ঠেকানোর সামর্থ ছাত্রলীগের নেই। তিনি বিকেলে চট্টগ্রামে আসছেন এবং মাহফিলে বক্তব্য রাখবেন।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর রাজনীতি সংবাদকে বলেন, কেন্দ্র থেকে আমাদের কর্মসূচি প্রত্যাহারের কোনো নির্দেশনা দেওয়া হয়নি। আমরা মামুনুল হককে চট্টগ্রামের মাটিতে নামতে দিবো না। তিনি যদি বীর পুরুষ হয়ে থাকেন চট্টগ্রামে প্রকাশ্যে আসুক।

গত ১৩ নভেম্বর রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শানে রিসালাত কনফারেন্সে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে তা অবিলম্বে বন্ধের দাবি জানান মামুনুল হক। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদবিরোধী সমাবেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা চট্টগ্রামে যেখানেই মামুনুল হককে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

শুক্রবার (২৭ নভেম্বর) হাটহাজারীতে আল আমিন সংস্থা নামের একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে হেফাজত নেতা মামুনুল হকের।

আল আমিন সংস্থার সাধারণ সম্পাদক আহসান উল্লাহ রাজনীতি সংবাদকে বলেছেন, মামুনুল হক মাহফিলে অংশ নিবেন। প্রশাসনের পক্ষ থেকে দুটি শর্তে মামুনুল হককে বয়ানের অনুমতি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ছাত্রলীগ সম্পর্কে তাকে কোনো বক্তব্য না রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

মামনুল হকের মাহফিলে অংশ নেওয়ার বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।
রাজনীতি সংবাদকে তিনি বলেন, মাহফিলের আয়োজকদের মামুনুল হককে বয়ানের শর্ত দেওয়ার বিষয়ে আমি কিছু জানি না।


আরও খবর