বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা নির্বাচন

পৌরসভা নির্বাচন: প্রথম ধাপে চট্টগ্রামে ভোট হচ্ছে কেবল সীতাকুন্ডে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ নভেম্বর, ২০২০ ১:১৮ : অপরাহ্ণ

পৌরসভা নির্বাচনে প্রথম ধাপে চট্টগ্রামে কেবল ভোট হতে যাচ্ছে সীতাকুন্ডে। ২০১৫ সালের নির্বাচনে পৌরসভার নির্বাচিত মেয়রদের দায়িত্ববার গ্রহণ ও শপথ অনুষ্ঠানের সিরিয়ালে ভিত্তিতে সীতাকুন্ড পৌরসভাকে তফসিলের প্রথম দফায় অন্তর্ভূক্ত করা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের একজন কর্মকর্তা রাজনীতি সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের তফসিল আজ (২২ নভেম্বর) রোববার বা আগামীকাল (২৩ নভেম্বর) সোমবার ঘোষণা করা হতে পারে বলে তিনি জানিয়েছেন।

ইসি সূত্রে জানা গেছে, প্রথম ধাপের ভোট ডিসেম্বরের শেষ দিকে হতে পারে। কমিশনে প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য সম্ভাব্য দুটি তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণার অনুমোদন সংক্রান্ত ফাইল উপস্থাপন করা হয়েছে। কমিশন থেকে অনুমোদন দিলেই নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রাজনীতি সংবাদকে জানান, প্রথম ধাপে চট্টগ্রামের কেবল সীতাকুন্ড পৌরসভার তফসিল ঘোষণা হবে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান রাজনীতি সংবাদকে বলেন, ‘২০১৫ সালের নির্বাচনে চট্টগ্রামে ১০টি পৌরসভার মধ্যে প্রথম দায়িত্ববার গ্রহণ ও শপথ নিয়েছিলেন সীতাকুন্ড পৌরসভার মেয়র। সে হিসাবে এবারের নির্বাচনে কমিশনের তফসিলের সিডিউলে সীতাকুন্ড পৌরসভার নাম ১ নম্বরে রয়েছে। প্রথমে সীতাকুন্ডেই ভোট হবে।’

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর জানিয়েছেন, প্রথম ধাপে সব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।


আরও খবর