শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

বিস্মিত চমেকের ল্যাব কর্মকর্তারা

তৃতীয় পরীক্ষায়ও করোনা ‘পজিটিভ’ নাছিরের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ নভেম্বর, ২০২০ ৪:৫১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের তৃতীয় নমুনা পরীক্ষায়ও  করোনা ‘পজিটিভ’ এসেছে। বুধবার (১৮ নভেম্বর) চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) ল্যাবে তার তৃতীয় দফা নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে। চমেকের করোনা ল্যাবের একজন কর্মকর্তা রাজনীতি সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনা ‘পজিটিভ’ হলেও বাসায় আইসোলেশনে থাকা চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের শরীরে তেমন কোনো উপসর্গ নেই এবং শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ।

গত ৩ নভেম্বর আ জ ম নাছির জ্বরসহ বিভিন্ন উপসর্গ নিয়ে নগরীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন। এরপর দিন পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। এক সপ্তাহ পর তার দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায়ও ‘পজিটিভ’ ফল আসে। কিন্তু শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় গত ১১ নভেম্বর তিনি হাসপাতাল ত্যাগ করেন।

গত এক সপ্তাহ ধরে বাসায় আইসোলেশনে আছেন আ জ ম নাছির। ১৫ দিনের মাথায় তৃতীয় দফা নমুনা পরীক্ষায়ও তিনি করোনামুক্ত হননি।

নাছিরের তৃতীয় দফায় করোনা ‘পজিটিভ’ ফল আসা নিয়ে কিছুটা বিস্মিত ল্যাবের কর্মকর্তারা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের করোনা ল্যাবের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রাজনীতি সংবাদকে জানান, ‘পজিটিভ’ শনাক্ত হওয়ার ১৫ দিন পর তার (আ জ ম নাছির) ‘নেগেটিভ’ ফল আসার কথা। সচরাচর করোনা আক্রান্ত হওয়ার ১৫ দিন পর ‘নেগেটিভ’ ফল আসে। তবে অনেকের এক থেকে দেড় মাস পর্যন্ত করোনা ‘পজিটিভ’ থাকে। এটা রোগ প্রতিরোধ ক্ষমতার ওপর নির্ভর করে।

প্রশ্নের জবাবে তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির ১৫ দিন পর করোনা ‘পজিটিভ’ ফল আসলেও তার থেকে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কম থাকে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর