বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪ | ৪ বৈশাখ, ১৪৩১ | ৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করুন: আ স ম রব


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ নভেম্বর, ২০২০ ৭:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পরিবহনে আগুন বা পেট্রোল বোমা নিক্ষেপ বা প্রাণহানির মতো ঘটনায় ‘প্রকৃত সত্যকে উদঘাটন’ না করে সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার অপকৌশলের আশ্রয় নিয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, দেশের বৃহত্তর গণতান্ত্রিক স্বার্থে আগুন নিয়ে খেলার রাজনীতি বন্ধ করতে হবে।

বুধবার (১৮ নভেম্বর) দলটির স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি আবদুল হাইয়ের স্মরণে ভার্চুয়াল শোকসভায় তিনি এ কথা বলেন।

আ স ম রব বলেন, সরকারি দল কোনোরকম প্রমাণ ছাড়াই বিরোধী দলকে ঘায়েল করার অপকৌশলে লিপ্ত থেকে রাজনৈতিক পরিস্থিতিকে ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনার অব্যবহিত পরেই বিরোধী দলকে অভিযুক্ত করে অসংখ্য মানুষের নামে সরকার মামলা দায়ের করে, যা একেবারেই গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, রাজনৈতিক শূন্যতা আর গণতান্ত্রিক সংস্কৃতির অনুপস্থিতিতে জন্ম নেয় আশঙ্কা ও অনিশ্চয়তা। এই অনিশ্চয়তার কারণে ক্ষমতাসীন গোষ্ঠী আত্মবিশ্বাসের অভাবে যে কোনো ঘটনা বা পরিস্থিতিকে পুঁজি করে নিজেদের অবস্থান সংহত করতে চায়। তাই অনুরূপ পরিস্থিতির সৃষ্টি হলেই প্রকৃত ঘটনাকে আড়াল করে তারা সদর্পে আস্ফালনে নেমে পড়ে বিরোধী দল দমনে।

আ স ম রব বলেন, অতীতের মতো আগুন নিয়ে সাম্প্রতিক রাজনৈতিক খেলা তার জ্বলন্ত প্রমাণ। আগুন নিয়ে খেলার রাজনীতি একদিকে যেমন মূল্যবান জীবন ও সম্পদের ক্ষতিসাধন করছে অন্যদিকে গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি ধ্বংস করছে। এটা কোনো ক্রমেই মেনে নেয়া যায় না।

শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় শোক সভায় আরও বক্তব্য দেন, দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক দায়রা জজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী সা কা ম আনিসুর রহমান খান, মিসেস তানিয়া রব, মো. সিরাজ মিয়া, ডা. জবিউল হোসেন, আমিন উদ্দিন বিএসসি, ড. শাহানাজ জাহান লিনা, সৈয়দা ফাতেমা হেনা, আহসান উদ্দিন চৌধুরী সুইট, মোশাররফ হোসেন মন্টু ও ব্যারিস্টার ফারাহ খান প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর