বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামের অলি-গলিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি ছাত্রলীগের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২০ ১০:২০ : অপরাহ্ণ

চট্টগ্রামের অলি-গলিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার (১৭ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যােগে
আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

‌‌‌‌‌’জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে স্বাধীনতা বিরোধী ও উগ্র মৌলবাদী গোষ্ঠীর ধর্মীয় ভুল ব্যাখ্যা এবং অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে’ এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা মো. ইউনুছ বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও মৌলবাদী শাসক গোষ্ঠী আবার লেজ নেড়ে উঠেছে। বঙ্গবন্ধুর বাংলায় যদি থাকতে হয় তাহলে বঙ্গবন্ধুর সব ভাষ্কর্যে স্যালুট দিয়ে চলতে হবে আর না হয় পাকিস্তানে চলে যেতে পারো।

তিনি বলেন, চরমোনাইদের ঘাড়টা একটু বেশি মোটা, তাই তারা সবখানে ধর্মকে টেনে আনে। সব জায়গায় ধর্ম টেনে আনলে তাদের ঘাড় মটকে দিতে হবে।

চট্টগ্রাাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ বলেন, আপনারা সকলেই জানেন বাংলাদেশ হচ্ছে উদার একটি অসম্প্রদায়িক রাষ্ট্র। জননেত্রী শেখ হাসিনার নেত্বতে বাংলাদেশ পৃথিবীর বুকে একটি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত হয়েছে। আজকে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী যারা একাত্তর সালে পরাজিত হয়েছিল, পঁচাত্তরে পরাজিত হয়েছিল, সেই মৌলবাদী গোষ্ঠীগুলো একত্রিত হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কথা বলার ধৃষ্টতা দেখিয়েছে।

গণজাগরণ মঞ্চের সমন্বয়ক রাশেদ হাসান বলেন, স্বাধীনতা বিরোধী মৌলবাদীদের আস্ফালন দিনে দিনে বেড়ে চলেছে। আমরা সহনশীলতা দেখানোর ফলে এসব ধর্মান্ধরা জাতির জনকের ভাস্কর্য অপসারণের দাবি তোলার মতো স্পর্ধা দেখাতে পারে। তাদেরকে দ্রুত গ্রেফতারের দাবি জানাই। বঙ্গবন্ধুসহ জাতীয় সূর্য সন্তানদের ভাস্কর্য দেশের প্রতিটি জেলায় উপজেলায় স্থাপন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি চসিক প্রশাসক ও সিডিএ চেয়ারম্যানের কাছে চট্টগ্রামের অলি-গলিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে কারা হাত দিবে, তা আমরা দেখতে চাই।

সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক শিবু প্রসাদ চৌধুরী, আবৃত্তি শিল্পী প্রণব চৌধুরী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক হাবিবুর রহমান তারেক, আবু সাঈম সুমন, হোসেন আহমদ রুবেল, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছিন আরফাত কচি, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনির ইসলাম, জাবেদুল ইসলাম জিতু ও মহসিন কলেজ ছাত্রলীগ নেতা কাজী নাঈম।

সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম। সভা সঞ্চালনা করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন মামুন ও আনোয়ার পলাশ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর