বুধবার, ২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

চাকরির বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ মে, ২০২৪ ৫:৩৯ : অপরাহ্ণ
রাজধানীতে চাকরির বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের বিক্ষোভে লাঠিপেটা করে কয়েকজনকে আটক করেছে পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে জাতীয় জাদুঘরের সামনে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে বিক্ষোভকারীদের লাঠিপেটা করেছে পুলিশ। এতে ছত্রভঙ্গ হয়ে পড়েন আন্দোলনকারীরা। এ সময় কয়েকজন অবরোধকারীকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পুলিশি বাধা অতিক্রম করে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এতে শাহবাগ এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনরতদের সরিয়ে দেয়। এ সময় পুলিশ ও চাকরিপ্রত্যাশীদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনার পরে শাহবাগ থেকে গিয়ে ফের রাজু ভাস্কর্যের সামনে গিয়ে অবস্থান নেন চাকরিপ্রত্যাশীরা। পরে পুলিশ সেখান থেকে রিমা আক্তার, আজম মোহাম্মদ, মানিক দাস, হুমায়ুন কবির, শারমিন আক্তার, রাসেল আহমেদসহ কমপক্ষে ১০ থেকে ১২ জনকে আটক করা হয়েছে বলে দাবি করা হয়েছে।

এ বিষয়ে রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) শাহ আলম মো. আখতারুল ইসলাম বলেন, চাকরিপ্রত্যাশীরা বিচ্ছিন্নভাবে শাহবাগ অবরোধ করেন এবং কেরোসিন ঢেলে রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। আমরা তাদের রাস্তা থেকে সরিয়ে দিই। আমাদের অপারেশন এখন পর্যন্ত শেষ হয়নি। এরই মধ্যে আমরা কয়েকজনকে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ বিস্তারিত জানাতে পারবো।

এর আগে দুপুর ১টার দিকে চাকরির বয়স ৩৫ করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে একটি সমাবেশ করেন চাকরিপ্রত্যাশী। সেখান থেকে আন্দোলনকারীরা গণভবন অভিমুখে পদযাত্রা শুরু করলে এতে বাধা দেয় পুলিশ। পরে শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনরত চাকরিপ্রত্যাশীরা।

আরও পড়ুন: চাকরির বয়সসীমা ৩৫ আন্দোলনকারীদের শাহবাগ অবরোধ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর