সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

উপজেলা নির্বাচন

বিএনপির মতে ভোটারবিহীন, আ.লীগে সন্তুষ্টি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ মে, ২০২৪ ১১:১৭ : অপরাহ্ণ
ওবায়দুল কাদের ও রুহুল কবির রিজভী
Rajnitisangbad Facebook Page

ক্ষমতাসীন দলের প্রধান প্রতিপক্ষের অনুপস্থিতিতে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন। আজ বুধবার ভোটের দিন ফালফল নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি দুই রকম প্রতিক্রিয়া জানিয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণ প্রথম ধাপের উপজেলা নির্বাচন বর্জন করেছে।

আজ দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, যে দেশে গণতন্ত্রের ছিটেফোঁটাও নেই সেই দেশে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। প্রধানমন্ত্রীর আশীর্বাদে ভোটারবিহীন নির্বাচনে কেউ চেয়ারম্যান ঘোষিত হলে হাতিশালে হাতি ও ঘোড়াশালে ঘোড়ার কোনো অভাব হয় না। আওয়ামী সরকারের মন্ত্রী-এমপি ও নেতাদের স্বজন ছাড়া অন্য কেউ নির্বাচিত হতে পারে না। ভোটারদের ভোটের প্রয়োজন হয় না। ফলাফল নির্ধারিত থাকে। সেটিই ঘোষিত হয়। সুতরাং আওয়ামী প্রতারণার ফাঁদে পা না দিয়ে দেশের ভোটারগণ সর্বান্তঃকরণে উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ধানকাটা ও ঝড়বৃষ্টির কারণে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়েছে। নির্বাচন কমিশন যে ৩০-৪০ শতাংশ ভোটার উপস্থিতির কথা জানিয়েছে সেটা সন্তোষজনক।

আজ সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচন নিয়ে দলের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলনে আসেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ভোট শান্তিপূর্ণ হয়েছে। উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকেরা বিশেষ করে বিরোধীদল যে বক্তব্য রেখেছে তা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে। অনেকের আশঙ্কা ছিল ১৩৯টি উপজেলা নির্বাচন খুনোখুনি, মারামারি, রক্তারক্তি অবস্থায় সমাপ্ত হবে। এই নির্বাচনে প্রথম পর্যায়ে কোথাও প্রাণহানির ঘটনা নেই। কিছু জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, কিছু আহত হয়েছে, কিন্তু প্রাণহানির ঘটনা নেই।

আরও পড়ুন: টুঙ্গীপাড়ায় প্রিজাইডিং অফিসারদের সামনেই সিল মারার হিড়িক

ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই বেশি জিতেছেন। অন্য দলের হিসাবটা পরে দিতে পারবো। আমরা মনে করি, ভোটার উপস্থিতি সন্তোষজনক। প্রাণহানি নেই নির্বাচনে-এটাকে শান্তিপূর্ণই বলতে হবে। নির্বাচন কমিশন এবং প্রশাসন খুবই দৃঢ় অবস্থা নিয়েছে। দলের নেতাকর্মীরাও যথাযথ দায়িত্ব পালন করেছে। যে কারণে প্রথম ধাপে শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন: ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর