সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ মে, ২০২৪ ২:৩১ : অপরাহ্ণ
আজ বুধবার দুপুর দেড়টার দিকে ঢাকা শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
Rajnitisangbad Facebook Page

সৌদি আরবে ওমরাহ হজ পালন শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার দুপুর দেড়টার দিকে সস্ত্রীক ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন তিনি।

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২ মে মির্জা ফখরুল বাংলাদেশ বিমানে মদিনা পৌঁছেন। মদিনা পৌঁছে বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম মহানবী হজরত মুহাম্মদ (সা.) রওজা মোবারক জিয়ারত করেন।

শুক্রবার মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব। শনিবার এশার নামাজের পর সৌদি আরবের মক্কায় ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

মক্কা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, সস্ত্রীক মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওমরা পালন শেষে বাংলাদেশ ও দেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের জন্য আল্লাহ রব্বুল আলামিনের কাছে রহমত চেয়ে দোয়া করেছেন।

গত ২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশে সহিংসতাকে কেন্দ্র করে ৭৭ বছর বয়সী মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর ১৫ ফেব্রুয়ারি তিনি জামিনে মুক্তি পান। এরপর ৪ মার্চ চিকিৎসার জন্য মির্জা ফখরুল সস্ত্রীক সিঙ্গাপুরে যান। ১৯ দিন পর ২৩ মার্চ তাারা দেশে ফেরেন।

প্রসঙ্গত ২০১৫ সালে কারাবন্দী অবস্থায় মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। সেবার কারামুক্তির পর তিনি সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান। এরপর তাকে নিয়মিত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়। এর মধ্যে তার আরও কিছু শারীরিক জটিলতা দেখা দেয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর