সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা প্রেস রিলিজ

আলী হোসেন সোহাগের উদ্যোগ

শক্তিশালী হচ্ছে আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ মার্চ, ২০২৪ ১০:৩২ : অপরাহ্ণ
আজ চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে পিএইচপি ফ্যামিলির মহসিন ভিলায় আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
Rajnitisangbad Facebook Page

তরিকত ভিত্তিক মানবসেবামূলক সংগঠন আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের সাংগঠনিক কার্যক্রম শক্তিশালী করার উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির পিএইচপি ফ্যামিলির মহসিন ভিলায় এক মতবিনিময় সভায় ট্রাস্টের সভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ এ সিদ্ধান্ত নেন।

আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট এ সভার আয়োজন করে।

সভায় চট্টগ্রাম, ঢাকা, সৈয়দপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, কুমিল্লা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও ইশ্বরদী জেলার আশরাফীয়া ট্রাস্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ট্রাস্টের উপদেষ্টা আল্লামা কাজী মঈনউদ্দীন আশরাফী ও মাহবুব আলম আশরাফী, সাধারণ সম্পাদক সুরায়েত রহমান রক্তিম আশরাফী, সদস্য ফারুক আহমেদ আশরাফী, রফিক আশরাফী ও কলিম আশরাফী বক্তব্য রাখেন।

সভায় আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের সভাপতি আলী হোসেন সোহাগ বলেন, ‘সারাদেশে আঞ্জুমান-এ-আশরাফিয়ার কোটি কোটি মুরিদ আছেন। কিন্তু সেটার সঠিক কোনো হিসাব নাই। ফলে যোগাযোগ করা সম্ভব হয়ে উঠে না। তাই সকল মুরিদকে একই ছাদের নিচে আনতে ডাটাবেজ তৈরি করা হবে।’

আঞ্জুমান-এ-আশরাফিয়া পরিচালিত মাদ্রাসায় পড়ালেখার মান উন্নয়নের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এসব মাদ্রাসা থেকে যোগ্য আলেম ওঠে আসতে হবে। নামকরা হাফেজ বেরিয়ে আসলে দ্বীনের খেদমত করতে পারবেন তারা। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রয়োজনীয় সব সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। অতীতেও তিনি সহযোগিতা করেছেন, আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।’

সভায় রমজানের আগে আঞ্জুমান এ আশরাফিয়া ট্রাস্টের গরীব ও দুস্থ মুরিদদের মাঝে ইফতার সামগ্রী পাঠানোর বিষয়ে নির্দেশনা দেন আলী হোসেন সোহাগ।

আরও পড়ুন: আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের যাত্রা শুরু

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর