মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ | ১০ বৈশাখ, ১৪৩১ | ১৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের যাত্রা শুরু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ জুন, ২০২৩ ৬:৫১ : অপরাহ্ণ
বরিশালে আনজুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের কার্যক্রম উদ্বোধন করেন হযরত শাহ সৈয়্যদ মুহাম্মাদ মাহমুদ আশরাফ আশরাফি আল জিলানী (মা.আ)।
Rajnitisangbad Facebook Page

তরিকত ভিত্তিক মানবসেবামূলক সংগঠন আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের যাত্রা শুরু হয়েছে। বরিশাল, নড়াইল, ঈশ্বরদী এবং রাজশাহীতে সংগঠনটির আনুষ্ঠানিক কার্যক্রম চালু হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বরিশাল জেলার উজিরপুর থানার ওঠরা গ্রামের জামেয়া চিশতীয়া আশরাফিয়া হাশেমীয়া আনোয়ারীয়া মাহমুদুল উলুম মাদ্রাসায় এই কার্যক্রম শুরু হয়।

কার্যক্রমের উদ্বোধন করেন ভারতের উত্তর প্রদেশের বিখ্যাত দরবারে আলীয়া আশরাফীয়া হাসানীয়ার সাজ্জাদানাশীন পীরে তরিকত, হযরত শাহ সৈয়্যদ মুহাম্মাদ মাহমুদ আশরাফ আশরাফি আল জিলানী (মা.আ)। তিনি উপমহাদেশের প্রখ্যাত ইসলাম প্রচারক রাসূল (সা.) এর ৪০ তম ও গাউসে পাক বড়পীর আব্দুল কাদের জিলানী (রা.) এর ২৭ তম বংশধর।

এসময় আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের সাধারণ সম্পাদক ডা. সুরায়েত রহমান রক্তিম আশরাফি, উপদেষ্টা অ্যাডভোকেট মাহবুব উল আলম চৌধুরী আশরাফি ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নড়াইল, কাশিয়াতে মাদ্রাসার জন্য আঞ্জুমান এ আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের কাছে মুহাম্মাদ আকবর হোসেন আশরাফী এবং ঈশ্বরদীতে ‘খানকাহে আশরাফিয়া হাসানীয়া সারকারে কালাঁ’ ও রাজশাহীর বনেশ্বরে ‘মাদ্রাসায়ে আশরাফিয়া মাহমুদুল উলুম’ এর জন্য আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের নিকট জমি হস্তান্তর করেন মুহাম্মাদ খাইরুল ইসলাম আশরাফী।

রাজশাহী শিরোইল কলোনীতে ‘খানকাহে আশরাফিয়া হাসানীয়া সারকারে কালাঁ’ এর জন্য আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টের নিকট জমি হস্তান্তর করেন অ্যাডভোকেট কচি আশরাফী।

হযরত শাহ সৈয়্যদ মুহাম্মাদ মাহমুদ আশরাফ আশরাফি আল জিলানী (মা.আ) এ সমস্ত জমি হস্তান্তর অনুষ্ঠানে অংশ গ্রহন করবেন এবং পরবতী কায্যক্রম গ্রহন করবেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর