সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা প্রেস রিলিজ

মানুষের চিকিৎসা সেবায় কাজ করে যাবে পিএইচপি: সুফি মিজান


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৬ মার্চ, ২০২৪ ৯:০১ : অপরাহ্ণ
আজ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ‘পিএইচপি ফ্যামিলি ফ্লোর’ উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সুফি মোহাম্মাদ মিজানুর রহমান।
Rajnitisangbad Facebook Page

দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী পিএইচপি ফ্যামিলি মানুষের চিকিৎসা সেবায় কাজ করে যাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সুফি মোহাম্মাদ মিজানুর রহমান।

তিনি বলেছেন, ‘এদেশের কোনো মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না, সে লক্ষ্যে কাজ করছে পিএইচপি। লক্ষ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত এই স্বাধীন দেশে কোনো মানুষ না খেয়ে কিংবা বিনা চিকিৎসায় মরতে না পারে। তাই শিক্ষা ও চিকিৎসায় সমৃদ্ধ করে এ দেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে হবে।’

আজ বুধবার সকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে পিএইচপি ফ্যামিলির অর্থায়নে নির্মিত ‘পিএইচপি ফ্যামিলি ফ্লোর’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাসপাতালের লেকচার গ্যালারিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান বলেন, আমি ১০০ টাকার চাকরি নিয়ে জীবন শুরু করি। সেখান থেকে আজকে আমাদের এই বিশাল পিএইচপি পরিবার। জীবনে প্রতিষ্ঠা পেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। সততা ও আন্তরিকতার সাথে কাজ করলেই জীবনে প্রতিষ্ঠা লাভ করা সম্ভব।

সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে একুশে পদকপ্রাপ্ত এই শিল্পপতি বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চট্টগ্রামের আপামর জনসাধারণের হাসপাতাল। এই হাসপাতালের সাথে পিএইচপি পরিবারের সম্পর্ক দীর্ঘ দিনের।

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, জনগণের অর্থায়নে আমরা সম্প্রতি এখানে ক্যান্সার হাসপাতাল চালু করেছি। চট্টগ্রামের মানুষ এখন স্বল্প খরচে এখানে রেডিওথেরাপিসহ পূর্ণাঙ্গ চিকিৎসা পাবে। ক্যান্সার চিকিৎসার জন্য এখন রোগীদের চট্টগ্রামের বাইরে যেতে হবে না।

অনুষ্ঠানের আগে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজান নবনির্মিত ক্যান্সার হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রম ও বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন। পরে হাসপাতালের সার্বিক কার্যক্রমে খুবই সন্তোষ প্রকাশ করেন ও মহান সৃষ্টিকর্তার কাছে হাসপাতালের উন্নতির জন্য মোনাজাত করেন। এ সময় তিনি ক্যান্সার হাসপাতালের জন্য আরও সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ মোহাম্মদ রেজাউল করিম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুফি মিজানুর রহমানের সহধর্মিনী তাহমিনা রহমান, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, পরিচালক মুহাম্মদ আনোয়ারুল হক চৌধুরী, মো. আলী হোসেন সোহাগ, মো. আমির হোসেন সোহেল, জহিরুল ইসলাম রিংকু ও আকতার পারভেজ এবং সুফি মিজানুর রহমানের কন্যা ফাতেমা-তুজ জোহরা।

আরও পড়ুন: আঞ্জুমান মুফিদুল ইসলামকে অত্যাধুনিক অ্যাম্বুলেন্স দিলো পিএইচপি ফ্যামিলি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর