রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ৬:২৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) পদে ৪৮ জন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। ১ হাজার ৫৪৯ জন মনোনয়নপ্রত্যাশীর মধ্য থেকে তাদের মনোনয়ন দেওয়া হয়।

আজ বুধবার সন্ধ্যায় গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গণভবনে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় এসব প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

ঢাকা বিভাগ:
ঢাকা থেকে সানজিদা খানম, শবনম জাহান, পারুল আক্তার, সাবেরা বেগম, অণিমা মুক্তি গোমেজ, নাহিদ ইজহার খান, শাহিদা তারেখ দীপ্তি, শেখ আনারকলি পুতুল ও হাসিনা বারী চৌধুরী, নরসিংদী ফরিদা ইয়াসমিন ও মাসুদা সিদ্দিক রোজী, গাজীপুর মেহের আফরোজ চুমকি, টাঙ্গাইল থেকে তারানা হালিম, বেগম শামসুন্নাহার ও অপরাজিতা হক, গোপালগঞ্জ থেকে নাজমা আক্তার ও বেদুরা আহমেদ সালাম, মুন্সীগঞ্জ ফজিলাতুন্নেছা ও ফরিদপুর ঝর্ণা হাসান প্রমুখ।

চট্টগ্রাম বিভাগ:
চট্টগ্রাম থেকে দিলারা ইউসুফ, ওয়াসিকা আয়শা খান ও শামীমা হারুন, নোয়াখালী থেকে কানন আরা বেগম (১৪ দলীয় জোট) ও ফরিদা খানম, কুমিল্লা অ্যারোমা দত্ত, লক্ষ্মীপুর ফরিদুন্নাহার লাইলী ও আসাবুন্নেছা, রাঙ্গামাটি থেকে ডরোথী তঞ্চঙ্গ্যা।

রাজশাহী বিভাগ:
জয়পুরহাট থেকে ডা. রোকেয়া সুলতানা ও মাহফুজা সুলতানা মলি, নাটোর কোহেলি কুদ্দুস, চাঁপাইনবাবগঞ্জ জেবিন মাহমুদ।

রংপুর বিভাগ:
রংপুর থেকে নাসিমা জামান ববি, পঞ্চগড় থেকে রেজিয়া ইসলাম, ঠাকুরগাঁও দ্রৌপদী দেবী আগরওয়াল, নীলফামারী মোসাম্মৎ আশিকা সুলতানা।

খুলনা বিভাগ:
খুলনা থেকে রুনু রেজা ও বেগম মুন্নুজান সুফিয়ান, বাগেরহাট ফরিদা আক্তার বানু, সাতক্ষীরা লাইলা পারভীন, ঝিনাইদহ পারভীন জামান কল্পনা।

বরিশাল বিভাগ:
বরিশাল থেকে শাম্মী আহমেদ, বরগুনা মোসাম্মৎ ফারজানা সুমি, ভোলা খালেদা বাহার বিউটি, পটুয়াখালী নাজনীন নাহার রশি।

ময়মনসিংহ বিভাগ:
ময়মনসিংহ থেকে উম্মে ফারজানা সাত্তার, নেত্রকোণা নাদিয়া বিনতে আমিন।

সিলেট বিভাগ:
সিলেট থেকে অরুণা চক্রবর্তী।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। ৪৮টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১ হাজার ৫৪৯ জন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডাকেন সাক্ষাতের জন্য। এরপর সকালে সাক্ষাৎ শেষে প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ড বসে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর