শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

পিপলস্ ইন্স্যুরেন্সের বার্ষিক ব্যবসা সম্মেলন অনুষ্ঠিত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৪ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:৩৪ : অপরাহ্ণ
পিপলস্ ইন্স্যুরেন্সের বার্ষিক ব্যবসা সম্মেলনে কোম্পানির পরিচালক মোহাম্মদ আলী হোসেন সোহাগকে ক্রেস্ট প্রদান করা হয়।
Rajnitisangbad Facebook Page

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের অন্যতম প্রতিষ্ঠান পিপলস্ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের (পিআইসিএল) বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার রাজধানীর গুলশানের একটি হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে দেশের অন্যতম শিল্প গ্রুপ পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানে অংশ নিতে পারেননি। তবে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে পাঠানো তার বার্তা পড়ে শোনানো হয়।

কনফারেন্স চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কোম্পানির পরিচালক মোহাম্মদ আলী হোসেন সোহাগ।

আলোচক ছিলেন-পরিচালক আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী ও কোম্পানির উপদেষ্টা এমএইচ খালেদ। বিশেষ অতিথি ছিলেন কোম্পানির পরিচালক মো. ফরহাদ আহমেদ আকন্দ, সাইফুল আরেফিন খালেদ, মো. মাহবুবুর রহমান পাটোয়ারী, স্বতন্ত্র পরিচালক শোভিত বিকাশ বড়ুয়া, এফসিএমএ, দিলশাদ আহমেদ।

সম্মেলনে পিআইসিএলের পরিচালক মোহাম্মদ আলী হোসেন বলেন, আমরা চাই আগামী দিনেও নিজেদের এগিয়ে নিতে। এ জন্য লক্ষ্যমাত্রা পূরণে সবার সর্বোচ্চ চেষ্টা থাকতে হবে। আমরা কর্মীদের জন্য অনেক কিছু করতে চাই, কিন্তু চলমান বৈশ্বিক সংকটের কারণে অনেক সময় চাইলেই সঙ্গে সঙ্গে হয় না। এজন্য আমাদের একটু সময় দিতে হবে। আপনারা জানেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ডলার সংকট সবাইকে প্রভাবিত করেছে। এমন প্রেক্ষাপটে আমাদের সবাইকে ২০২৪ সাল কঠিন চ্যালেঞ্জের মধ্যদিয়ে যেতে হবে। এজন্য আমাদের প্রতিটি কর্মীকে একনিষ্ঠভাবে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। আমাদের প্রস্তুতি ও পরিকল্পনা সেভাবেই করতে হবে। ইনশাআল্লাহ আমরা সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে আপনাদের সঙ্গে নিয়েই কাঙ্খিত সফলতার দ্বারপ্রান্তে পৌঁছবো।

কোম্পানির চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারী বলেন, ‘আগের বছরের তুলনায় ২০২৩ সালে ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জন কিছুটা বৃদ্ধি পেয়েছে। এরই ধারাবাহিকতা বজায় রেখে চলতি বছরও একই লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।’ যা পূরণে কোম্পানির সব পর্যায়ের কর্মীর সর্বোচ্চ সহযোগিতা কামনা কামনা করেন তিনি।

প্রধান আলোচক ইনসুরেন্স কোম্পানিটির পরিচালক আমির হুমায়ুন মাহামুদ চৌধুরী বলেন, আজকের এ অবস্থানে আসতে কোম্পানির ম্যানেজার থেকে শুরু করে প্রতিটি কর্মী কী পরিমাণ শ্রম দিয়ে আসছেন আমরা তা জানি। তাদের কারণেই এতদূর এসেছি। বর্তমানে গোটা বিশ্বে ভূরাজনৈতিক যে অবস্থা তাতে কবে নাগাদ স্বাভাবিক হবে বলা যাচ্ছে না। পৃথিবীর রাজনীতিতে বাংলাদেশের অবস্থান নেই বললেই চলে। তারপরও এখানে লোক সংখ্যা বেশি হওয়ায় সবকিছুতে চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তারপরও আমাদের বার্ষিক লক্ষ্যমাত্রা যাতে পূরণ হয় সেই চেষ্টা করতে হবে।

সম্মেলনে ইন্সুরেন্স কোম্পনিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস.এম আজিজুল হোসেন বলেন, ১৯৮৫ সালে পিপলস ইনসুরেন্স কোম্পানি লিমিটেডের যাত্রা শুরু হয়। এরপর নানা ক্রান্তিকাল মোকাবিলা করে পিআইসিএল আজকের অবস্থানে এসেছে। চলমান বৈশ্বিক সংকটেও আমাদের কর্মীরা সফলতার সঙ্গে ব্যবসা করেছেন। আগামী দিনগুলোতে প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে প্রতিটি কর্মীকে চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা দেখাতে হবে।

এ সময় যারা লক্ষ্যমাত্রা পূরণ করেছেন তাদের হাতে সনদ তুলে দেন ইনসুরেন্সের চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারী এবং দুই পরিচালক মোহাম্মদ আলী হোসেন ও আমির হুমায়ুন আহমেদ চৌধুরী। এ ছাড়া সেরা শাখা ম্যানেজারদের হাতেও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর