বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

জামায়াতের নতুন কর্মসূচি ঘোষণা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৫ জানুয়ারি, ২০২৪ ১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নতুন কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। আগামী রোববার সারাদেশের মহানগরীতে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে দলটি।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং গ্যাস-বিদ্যুৎ সংকটের সমাধানে কার্যকরি পদক্ষেপ গ্রহণ ও অবিলম্বে প্রহসনের ডামি নির্বাচন বাতিলের দাবিতে এই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশে মহাসংকট চলছে। সেই সঙ্গে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনগণের মাঝে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করেছে। চাল, আটা, ডাল, তৈল, মাছ, গোশত, গোল আলুসহ সব প্রকার শাকসবজির অস্বাভাবিক ঊর্ধ্বগতি এবং গ্যাস ও বিদ্যুৎ সংকটে জনগণ অতিষ্ঠ। দরিদ্র জনগণ দিনে এক বেলাও পেট ভরে খেতে পারছে না। সরকার ট্রাকে যে চাল, ডাল, আটা, তেল বিক্রয় করছে তা ক্রয়ের জন্য মানুষ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে পর্যাপ্ত পরিমাণ দ্রব্যসামগ্রী ক্রয় করতে পারছে না। তার ওপর গ্যাস-বিদ্যুৎ ও পানির সমস্যার কারণে জনগণের দুঃখ-কষ্টের সীমা ছাড়িয়ে গেছে। গ্যাস সংকটের কারণে রাত জেগে জেগে রান্না-বান্না করতে হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার দেশের জনগণ থেকে যেমন বিচ্ছিন্ন হয়ে পড়েছে, তেমনি আন্তর্জাতিকভাবেও একঘরে হওয়ার মুখে পড়েছে। সরকারের ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না। দেশে বর্তমান রাজনৈতিক, অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। সব সংকটের মূল কারণ ভোটারবিহীন ডামি নির্বাচন করে শক্তির জোরে সরকারের ক্ষমতায় থাকার অবৈধ খায়েশ। তামাশার ডামি নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।

ঘোষিত এ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য সারাদেশের সব মহানগরী শাখা জামায়াত এবং সাধারণ জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর