শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ফেনীতে লাঙ্গলের সিলমারা ব্যালট জব্দ, পোলিং এজেন্ট আটক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২৪ ২:৩১ : অপরাহ্ণ
ফেনী-৩ আসনে জাল ভোট দেওয়ার অভিযোগে এক পোলিং এজেন্টকে আটক করেন ম্যাজিস্ট্রেট। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ফেনী-৩ আসনে মহাজোট সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর পক্ষে বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ উঠেছে। ভোটগ্রহণের পর থেকে সোনাগাজী উপজেলার বিভিন্ন কেন্দ্রে সরকার দলীয় কর্মীরা লাঙলের পক্ষে বিভিন্ন ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করে সিল মেরে ব্যালট বাক্সে ভরেছেন।

এমন অভিযোগে একটি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ দুই ঘণ্টা বন্ধ ছিল।

আরেকটি ভোটকেন্দ্রে ব্যালট বইতে সিল মারা ২৫টি ব্যালট জব্দ করেছে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। এই অপকর্মের জড়িত থাকার অভিযোগে এক পোলিং এজেন্টকে আটক করেছে।

এছাড়াও সকাল থেকে বিভিন্ন কেন্দ্রের আশেপাশে মুহুর্মুহু ককটেলের বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীর জানিয়েছে।

সোনাগাজী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ১ নম্বর বুথের সহকারী প্রিজাইডিং অফিসার খোরশেদ আলম জানান, রোববার দুপুর ১২টার দিকে ৩০-৪০ জন যুবক তার রুমে ঢুকে ব্যালট বই ছিনিয়ে নিয়ে লাঙ্গল প্রতীকে সিল মারতে থাকে। খবর পেয়ে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কেন্দ্রে উপস্থিত হলে দুর্বৃত্তটা পালিয়ে যায়।

এ সময় ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা মুনা ওই বুথ থেকে লাঙ্গল প্রতীকে সিল মারা ২৫টি ব্যালট বাতিল করেন। একই সাথে ওই বুথে থাকা লাঙ্গল প্রতীকের এজেন্ট মাইন উদ্দিনকে আটকের নির্দেশ দেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।

এদিকে সোনাগাজীর ওলামাবাজার হাজী সেকান্তর মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের অভিযোগে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভোট গ্রহণ বন্ধ ছিল।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শ্রী পদ বিশ্বাস বলেন, তার কেন্দ্রে মহিলা ভোটারের পক্ষে ১৫-২০ জন যুবক প্রবেশ করে লাঙ্গল প্রতীকে সিল মেরে বাক্সে ভরিয়ে দেয়। বিষয়টি জানতে পেরে তিনি দুই ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ রাখেন।

দুর্বৃত্তরা প্রায় ২০০টির বেশি ব্যালটে লাঙ্গলের সিল মেরে বক্সে ভরে রাখে। খবর পেয়ে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা-তুজ জোহরা মুনা কেন্দ্রটি পরিদর্শন করেন।

এদিকে ফেনী-৩ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ অভিযোগ করে বলেন, সোনাগাজী উপজেলার প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণের পর থেকে জাল ভোটের মহোৎসব চলছে। সকাল থেকে সোনাগাজীর প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রে প্রভাব বিস্তার করে লাঙ্গলের পক্ষে জাল ভোট নিচ্ছেন। এই উপজেলায় এক পারসেন্ট ভোট সুষ্ঠু হচ্ছে না। তিনি ভোটের ফলাফল নিয়ে সংখ্যা প্রকাশ করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে ফেনী-৩ আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী লেফটেন্যান্ট জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

ফেনী-৩ আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৩৪৩।

আরও পড়ুন:

চাঁদপুরে ভোটারশূন্য ভোটকেন্দ্র

ভোটকেন্দ্রে ‘ডামি লাইন’, খাওয়ানো হচ্ছে খিচুড়ি

ভোটারশূন্য বরিশালের ভোটকেন্দ্র

এক কেন্দ্রে ঘণ্টায় ভোট পড়লো মাত্র ৩টি

মধ্যরাতে চট্টগ্রামে তিনটি ভোটকেন্দ্র দখলের অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর