শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

ঢাকা-১৩ আসন

ভোটকেন্দ্রে ‘ডামি লাইন’, খাওয়ানো হচ্ছে খিচুড়ি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২৪ ১১:০৪ : পূর্বাহ্ণ
ঢাকা-১৩ আসনে আগারগাঁওয়ের শহীদ শাহাবুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ‘ডামি লাইন’ তৈরি করা হয়েছে। ভোটারদের খাওয়ানো হচ্ছে খিচুড়ি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে ঢাকা-১৩ আসনে ভোটারের উপস্থিতি অনেক কম দেখা গেছে। উপস্থিতি কম থাকায় কোনো কোনো কেন্দ্রে ডামি লাইন তৈরি করা হয়েছে। ভোটারদের খাওয়ানো হচ্ছে খিচুড়ি, রয়েছে  যাতায়াতের সুব্যবস্থাও।

আজ রোববার রাজধানীর আগারগাঁও এলাকার কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

আগারগাঁওয়ের শহীদ শাহাবুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, এই কেন্দ্রে সকাল সাড়ে ৭টা থেকে ২০ থেকে ২৫ জনের একটি লাইন রয়েছে।

সময় বাড়ার সাথে সাথে এই লাইন দীর্ঘ হতে থাকে, কিন্তু কেন্দ্রে দুই একজনের বেশি ভোট দিতে দেখা যায়নি।

এছাড়া কেন্দ্রে সবাইকে রিকশায় করে আনতে দেখা গেছে। বসার জন্য রাখা হয়েছে চেয়ার।

অন্যদিকে সকাল সাড়ে ৯টার দিকে এই কেন্দ্রের লাইনে চেয়ারে বসে থাকা ভোটারদের খিচুড়ি দেওয়া হয়। খিচুড়ি খাওয়ার পরও তাদেরকে চেয়ারে বসে থাকতে দেখা গেছে।

সকাল সাড়ে ৭টায় উপস্থিত হওয়া ভোটারদেরকে সকাল ১০টার পরও ভোট দিতে দেখা যায়নি। লাইনে বসে থাকা কয়েকজন মহিলার সঙ্গে কথা বলে জানা যায়, এই লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশ ভোটার বিএনপি বাজার এলাকায় বসবাস করেন। যার মধ্যে বিএনপি বস্তিতে বসবাস করা কিছু ভোটারও রয়েছে।

এই কেন্দ্রে ভোট দিতে আসা মোছা. শাহিনুর খাতুন বলেন, সকাল সাড়ে ৭টায় আমরা উপস্থিত হয়েছি। এখনো ভোট দেয়া হয়নি। কিছুক্ষণের মধ্যেই ভোট দেবো। এখানকার কাউন্সিলর আমাদেরকে সকালে আসতে বলেছিল। এছাড়া আমাদের যাতায়াতের জন্য রিকশা ও অন্যান্য সুবিধা দেয়া হচ্ছে। সকালের জন্য নাস্তারও ব্যবস্থা করা হয়েছে।

নৌকা প্রার্থীর কর্মী দবির হাওলাদার বলেন, ভোটারদের রিকশায় করে আনা হচ্ছে। ভোটার আসতে শুরু করেছে।

ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর কবির নানক। অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন জাতীয় পার্টির (জাপা) মোহাম্মদ শফিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. সোহেল সামাদ বাচ্চু এবং বাংলাদেশ তরীকত ফেডারেশনের মো. কামরুল আহসান।

আরও পড়ুন: 

ভোটারশূন্য বরিশালের ভোটকেন্দ্র

এক কেন্দ্রে ঘণ্টায় ভোট পড়লো মাত্র ৩টি

মধ্যরাতে চট্টগ্রামে তিনটি ভোটকেন্দ্র দখলের অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর