বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

স্বতন্ত্র প্রার্থী সুমনকে হারাতে ঘাম ঝরলো লতিফের


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২৪ ৯:৪৯ : অপরাহ্ণ
এম এ লতিফ
Rajnitisangbad Facebook Page

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে নৌকার প্রার্থী এম এ লতিফ পাঁচ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন। নতুন মুখ স্বতন্ত্র প্রার্থী ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমনের বিরুদ্ধে জিততে ঘাম ঝরেছে আওয়ামী লীগের তিনবারের সংসদ সদস্য লতিফের।

নৌকার প্রার্থী লতিফ পেয়েছেন ৫১ হাজার ৪৯৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমন কেটলি প্রতীকে পেয়েছেন ৪৬ হাজার ৫২৫ ভোট।

আজ রোববার রাত ৯টার দিকে চট্টগ্রামের রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম এই ফলাফল ঘোষণা করেন।

চট্টগ্রাম-১১ আসনে মোট ভোটার ৫ লাখ ১৬ হাজার ৯৮৩। ভোট দিয়েছেন ১ লাখ ৮৫১ জন। ভোটের হার ১৯ দশমিক ৫১ শতাংশ।

এম এ লতিফ এ নিয়ে চতুর্থবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হলেন। বিতর্কিত এই সংসদ সদস্য এবার দলের মনোনয়ন পেলেও চাপের মুখে ছিলেন।

অনিয়ম-দুর্নীতি, দলের নেতাকর্মীদের নামে মামলা-হয়রানিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে নগর ও তৃণমূল আওয়ামী লীগের বড় একটি অংশ এবার লতিফের পাশ থেকে সরে দাঁড়ান। তারা নতুন মুখ স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনকে সমর্থন দেয়। এতে ভোটের মাঠে বেকায়দায় পড়ে যান লতিফ। একজন কাউন্সিলর হয়ে তিনবারের সংসদ সদস্য লতিফকে ঘাম ঝরিয়ে ছেড়েছেন স্বতন্ত্র প্রার্থী সুমন।

নগর আওয়ামী লীগ নেতাদের অনেকে বলছেন, স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের এটা সম্মানজনক পরাজয়। তিনি লতিফের মতো তিনবারের সংসদ সদস্যের সঙ্গে সমানে সমান লড়াই করেছেন।

আরও পড়ুন: নাছির-সুজন-আলতাফকে আক্রমণ করলেন লতিফ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর