বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

পটিয়ায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে মামলার নির্দেশ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৬ জানুয়ারি, ২০২৪ ২:৫৪ : অপরাহ্ণ
চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন তার বিরুদ্ধে এই মামলা করার সিদ্ধান্ত নেয়। নির্বাচন কমিশন থেকে পটিয়া উপজেলার নির্বাচন কর্মকর্তা বরাবর এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন ইসির উপ-সচিব (আইন) মো. আব্দুছ সালাম। তবে বিষয়টি জানাজানি হয় আজ শনিবার।

পটিয়ায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে মামলার নির্দেশ

নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়েছে, সংসদীয় আসন ২৮৯ চট্টগ্রাম-১২ (পটিয়া) নির্বাচনী এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী গত ২৬ ডিসেম্বর ভোটারদের প্রকাশ্যে টাকা বিতরণ করেন। ফলে উক্ত ‘প্রার্থী সংসদ নির্বাচনের রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮’ এর বিধি ১০ (চ) ও ৩ এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচন অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন। এ অবস্থায় অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে অ-আমলযোগ্য অপরাধ বিবেচনায় সংশ্লিষ্ট বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়ার বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, ইসির নির্দেশনা আমরা পেয়েছি। আমরা আদালতে মামলা করব।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থীসহ সাতটি দলের মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে স্থানীয়দের মতে, ভোটের লড়াই হবে মূলত আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে।

আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবার দলীয় মনোনয়ন না পাওয়ায় এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। তিনি ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চট্টগ্রাম-১২ আসনে মোট ভোটার ৩ লাখ ২৯ হাজার ৪৩৩ জন, এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ২০৪।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর