বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

১ জানুয়ারি থেকে আদালত বর্জনের ঘোষণা বিএনপিপন্থি আইনজীবীদের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ ডিসেম্বর, ২০২৩ ৪:০৭ : অপরাহ্ণ
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ব্যারিস্টার কায়সার কামাল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আগামী বছরের ১ থেকে ৭ জানুয়ারি দেশের সব আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। শেখ হাসিনার সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

আজ বুধবার সুপ্রিম কোর্ট বার ভবনে এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘আগামী ৭ জানুয়ারি সরকার আরও একটি নীলনকশার পাতানো ডামি নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী প্রার্থী, অনুগত প্রার্থী প্রভৃতি হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে। কারা ডামি হিসেবে দাঁড়িয়ে থাকবে তাও ঠিক করে দেয়া হচ্ছে।’

আদালত বর্জনের ঘোষণা দিয়ে বিএনপির এ নেতা বলেন, বিএনপিপন্থি আইনজীবীরা আগামী বছরের ১ থেকে ৭ জানুয়ারি দেশের উচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগসহ সারাদেশের সব (অধস্তন) আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে গত ২০ ডিসেম্বর সরকার পতনের এক দফা দাবি আদায়ে সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী ও রাষ্ট্রপতি ব্যারিস্টার জমির উদ্দিন, ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আয়োজক সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ অনেকে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর