বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সারাদেশে অসহযোগ আন্দোলনের লিফলেট বিতরণ করছে বিএনপি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ ডিসেম্বর, ২০২৩ ১২:৩৯ : অপরাহ্ণ
আজ সকালে রাজধানীর এলিফ্যান্ট রোড ও বেইলি রোড এলাকায় লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের একদফা দাবিতে অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে সারাদেশে লিফলেট বিতরণ শুরু করেছে বিএনপি। আজ থেকে তিনদিন লিফলেট বিতরণের মাধ্যমে গণসংযোগ করবে দলটি।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীসহ বিভিন্ন জেলায় লিফলেট বিতরণ করতে দেখা গেছে বিএনপি নেতাকর্মীদের।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সকালে রাজধানীর এলিফ্যান্ট রোড ও বেইলি রোড এলাকায় লিফলেট বিতরণ করতে দেখা যায়। এ সময় দলটির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লিফলেট বিতরণকালে আসন্ন নির্বাচনকে ডামি নির্বাচন উল্লেখ করে ভোট বর্জনের আহ্বান জানান রুহুল কবির রিজভী। একই সঙ্গে অসহযোগ আন্দোলন সফল করতে জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সিলেটে যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী গতকাল সিলেটে যে ভাষায় কথা বলেছেন, তা সন্ত্রাসীদের ভাষা। আপনার এতো সাহস থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন না কেন? কারণ জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে আপনাদের প্রার্থীদের জামানত থাকবে না। রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে ডামি নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন আয়োজন নিয়ে বাহাদুরি করার কিছু নেই। জনগণ এ ধরনের একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

এ বিএনপি নেতা বলেন, অবৈধ সরকার একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশে কারও কাছে গ্রহণযোগ্য হবে না। এটা কোনো নির্বাচন নয়। এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা।

রিজভী বলেন, অবৈধ সরকার একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশে কারও কাছে গ্রহণযোগ্য হবে না। এটা কোনো নির্বাচন নয়। এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সরকার পতনের একদফা দাবিতে ভোটবর্জনের আহ্বানের পাশাপাশি অসহযোগ আন্দোলনের যে ডাক দিয়েছেন। দেশবাসীকে সব ধরনের ভ্যাট-ট্যাক্স, ইউটিলিটি বিল প্রদান স্থগিত ও মামলার হাজিরা না দিয়ে সরকারকে অসহযোগিতার যে আহ্বান জানিয়েছেন তা সফল করার জন্য দেশবাসীকে আহ্বান জানাচ্ছি।

আরও পড়ুন:

অবরোধসহ নতুন কর্মসূচি দিলো বিএনপি

অসহযোগ আন্দোলনের ডাক বিএনপির

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর