বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বাসায় বিদ্যুৎ-গ্যাস বন্ধ হয়ে গেলে বিএনপি নেতাকর্মীরা কী করবে, প্রশ্ন স্বরাষ্ট্রমন্ত্রীর


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০২৩ ৪:৪৪ : অপরাহ্ণ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
Rajnitisangbad Facebook Page

অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির পক্ষ থেকে সরকারকে সব ধরনের কর, খাজনা, পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘তাদের (বিএনপি নেতাকর্মী) বাসায় বিদ্যুৎ-গ্যাস বন্ধ হয়ে গেলে তারা কী করবে?’

আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন,আমাদের প্রধানমন্ত্রী জনগণের ম্যানডেট নিয়ে ক্ষমতায় এসেছেন। এটাই সরকার বদলানোর একমাত্র উপায়। দেশের ৪৩টির মধ্যে ২৯টি দল এই নির্বাচনে অংশগ্রহণ করছে। সব কিছু যখন ঠিকঠাক মতো চলছে, এত কিছু করার পরেও যখন মানুষ নির্বাচনমুখী হয়ে গেছে, যখন মানুষ একটা উৎসবমুখর পরিবেশের দিকে ধীরে ধীরে যাচ্ছে; আমাদের দেশে নির্বাচন কিন্তু সব সময় একটা উৎসবমুখর পরিবেশে যে যার প্রার্থীকে ভোট দেয় এবং সেই প্রার্থীর তারা জয়গান করেন, আনন্দ মিছিল করেন সেই জায়গাটিতে চলে যাচ্ছে, সারা বাংলাদেশে এখন ভোটের আমেজ চলে এসেছে, তখন তারা ঘোষণা করেছেন অসহযোগ।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে প্রশ্ন রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অসহযোগ আন্দোলন করছেন, তাদের বাসা থেকে বিদ্যুৎ যদি চলে যায়, পানি যদি বন্ধ হয়ে যায়; যেহেতু অসহযোগ উনারাই চাচ্ছেন বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে, পানি বন্ধ হয়ে যাবে, সরকার অচল হয়ে যাবে। তাহলে কী হবে, তারা কি সেটা বুঝতে পারছেন? গ্যাস বিল না দিলে, বিদ্যুৎ বিল না দিলে, পানির বিল না দিলে ওয়াসা এবং বিদ্যুৎ বিভাগ অন্য গ্রাহকদের জন্য যেগুলো করে থাকে তাদের জন্য সেগুলো করবে। তাহলে কী হবে সেটা তাদের চিন্তায় নিয়ে আসা উচিত।

উল্লেখ্য, আজ দুপুরে সরকার পতনের একদফা দাবিতে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বিএনপি। বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপি। সেই সঙ্গে আগামী ৭ জানুয়ারির ভোট বর্জনের আহ্বান জানিয়েছে দলটি।

আরও পড়ুন: আজ থেকে অসহযোগ আন্দোলনের ডাক বিএনপির

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর