বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

আড়াই বছর পর মুক্তি পেলেন মুফতি আমির হামজা


রাজনীতি সংবাদ প্রতিনিধি, গাজীপুর প্রকাশের সময় :৭ ডিসেম্বর, ২০২৩ ১২:৪২ : অপরাহ্ণ
মুফতি আমীর হামজা
Rajnitisangbad Facebook Page

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় কারাগার থেকে আড়াই বছর পর জামিনে মুক্তি পেয়েছেন আলোচিত ইসলামী বক্তা মুফতি আমির হামজা।

আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৪ মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে মুফতি আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

কাউন্টার টেরোরিজম ইউনিট জানায়, ২০২১ সালের ৫ মে সংসদ ভবন এলাকা থেকে তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টায় সাকিব নামে একজনকে গ্রেপ্তার করা হয়। সাকিবকে গ্রেপ্তারে পর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। ওই মামলায় আসামি করা হয় সাকিবসহ আলী হাসান উসামা ও মাওলানা মাহমুদুল হাসান গুনবীকে।

সাকিবের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলার এজাহারে বলা হয়েছে, সাকিবের মোবাইল ফোনে আলী হাসান উসামা, মাহমুদুল হাসান গুনবী, আমির হামজা, হারুন ইজহার প্রমুখ ব্যক্তির উগ্রবাদের বার্তা সম্বলিত ভিডিও পাওয়া যায়। যা দেখে সে উগ্রবাদে আসক্ত হয়। ২০২১ সালের ১৫ মে সাকিবকে আটক করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিট দাবি করেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব জানায়, এক ইসলামী বক্তার নির্দেশে সে এই পরিকল্পনা করেছিল। কয়েকজনের ওয়াজ ও বক্তব্য শুনে জঙ্গিবাদে সম্পৃক্ত হয়।

অল্প বয়সেই কোরআনের হাফেজ হন মুফতি আমির হামজা। এরপর তিনি কওমি মাদ্রাসা থেকে মুফতি হন। পাশাপাশি আলিয়া মাদ্রাসা থেকে দাখিল ও আলিমে অত্যন্ত ভালো ফলাফল অর্জন করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে আল-কুরআনের ওপর অনার্স ও মাস্টার্স পাস করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর