বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯ ফাল্গুন, ১৪৩০ | ১১ শাবান, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

হাতকড়া ও ডান্ডাবেড়ি পরিয়ে যুবদল নেতাকে চিকিৎসা, হাইকোর্টের রুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০২৩ ১:০১ : অপরাহ্ণ
যশোরে গ্রেপ্তার যুবদল নেতা আমিনুর রহমান মধুকে হাতকড়া ও ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

যশোরে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার যুবদল নেতা আমিনুর রহমান মধুকে হাসপাতালে চিকিৎসার সময় হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো কেন বেআইনি ও অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। তাকে ১০ দিনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন আদালত।

এ ছাড়া আগামী ১০ দিনের মধ্যে মধুর চিকিৎসার বিষয়ে প্রতিবেদন আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

‘ডান্ডাবেড়ি পরিয়ে হৃদরোগে আক্রান্ত যুবদল নেতাকে চিকিৎসা’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন গত ২৯ নভেম্বর হাইকোর্টের নজরে আনেন এবং সুয়োমোটো আদেশ চান সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী।

তবে হাইকোর্ট বলেন, আপনারা চাইলে (রিট) ফাইল করে আসতে পারেন। সে ধারাবাহিকতায় হাইকোর্টে রিট করেন যুবদলের নেতা আমিনুর রহমান মধুর স্ত্রী।

যশোর জেলা যুবদলের সহসভাপতি ও সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আমদাবাদ কলেজের প্রভাষক আমিনুর রহমান মধু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডান্ডাবেড়ি পরা একটি ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর