শনিবার, ২২ জুন, ২০২৪ | ৮ আষাঢ়, ১৪৩১ | ১৫ জিলহজ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

অবরোধে চলছে না দূরপাল্লার বাস, রাস্তায় গণপরিবহন কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০২৩ ৯:৩৭ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকে দেশব্যাপী আরও ৪৮ ঘণ্টার সড়ক, নৌ ও রেলপথ অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আজ রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই অবরোধ কর্মসূচি চলবে আগামী মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত। এ নিয়ে ৭ দফা অবরোধ কর্মসূচি পালন করছে বিরোধীরা।

বিএনপির এই যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে ৪৮ ঘণ্টার এই অবরোধ কর্মসূচি পালন করছে। আলাদাভাবে ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে জামায়াতে ইসলামীও।

অবরোধের কারণে রাজধানীতে গণপরিবহন খুব কম চলাচল করছে। গণপরিবহনের সংকটে অনেক মানুষকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

তবে সড়কে ব্যক্তিগত গাড়ি, সিএনজি ও রিকশা চলতে দেখা গেছে।

এদিকে রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনাল থেকে সকাল থেকে কোনো দূরপাল্লার বাস ছাড়েনি। যাত্রীর অপেক্ষায় টার্মিনালের কাউন্টারগুলো। কিন্তু যাত্রী নাই।

এর আগে সরকার পতনের এক দফা দাবিতে ১৩ দিন অবরোধ ও তিনদিন হরতাল পালন করে বিএনপি, জামায়াত ও তাদের সমমনা দলগুলো।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর হরতাল, এরপর ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর অবরোধ, তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায়, ১২ ও ১৩ নভেম্বর চতুর্থ দফায় এবং ১৪ ও ১৫ নভেম্বর পঞ্চম দফায় অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও সমমনা জোট। এরপর ১৯ ও ২০ নভেম্বর হরতাল এবং ২২ ও ২৩ নভেম্বর ষষ্ঠ দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর