শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

সমমনা ৬টি ইসলামী দলের নির্বাচনে না যাওয়ার ঘোষণা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ নভেম্বর, ২০২৩ ৯:২৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দলীয় সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে সমমনা ৬টি ইসলামী দল।

আজ মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরে জামিয়া নূরিয়া ইসলামিয়া মাদ্রাসায় বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয় দলগুলো।

এই জোটের শরিকেরা হলো-বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফত মজলিস, খেলাফত ইসলামী বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত আন্দোলন, জমিয়তে উলামায়ে ইসলাম ও মুসলিম লীগ (বদরুদ্দোজা আহমেদ-কাজী আবুল খায়ের) ।

এই ছয়টি ইসলামী দলের মধ্যে চারটি দল নির্বাচন কমিশনে নিবন্ধিত। এগুলো হলো-বাংলাদেশ খেলাফত আন্দোলন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস ও খেলাফত মজলিস।

সমমনা ইসলামী দলসমূহের শীর্ষ নেতারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানিয়ে আসছি। আমরা মনে করি বিরাজমান পরিস্থিতিতে দলীয় সরকারের অধীনে কোনভাবেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় এবং এই মুহূর্তে দেশে নির্বাচনের কোনো পরিবেশও নেই। এমতাবস্থায় জনমতকে উপেক্ষা করে আমাদের নির্বাচনে অংশগ্রহণ করার কোন সুযোগ নেই।

নেতৃবৃন্দ আরও বলেন, যেহেতু দেশের সাধারণ মানুষ মনে করে যে, নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু ভোট সম্ভব নয়, তাই সরকারকে ঘোষিত একতরফা তফসিল বাতিল করে তাদের ন্যায়সঙ্গত এ দাবি মেনে নিয়ে পুনঃতফসিল ঘোষণা করতে হবে।

আরও পড়ুন: সৈয়দ ইবরাহিমের নেতৃত্বে আসছে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী সাহেবের সভাপতিত্বে এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজীজুল হক ইসলামাবাদী, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা মাহবুবুল হক, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, বাংলাদেশ নেজামে ইসলাম পর্টির যুগ্ম মহাসচিব মাওলানা মোস্তাফীজুর রহমান মাহমূদী, জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইলিয়াস এবং বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির প্রচার সচিব মাওলানা আব্দুল্লাহ আল মাসূদ খান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর