শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের বিক্ষোভ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ নভেম্বর, ২০২৩ ১২:০৫ : অপরাহ্ণ
রাজধানীতে ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে জামায়াতের বিক্ষোভ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিলের প্রতিবাদের রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সকালে এ কর্মসূচি পালন করেন জামায়াতের নেতাকর্মীরা।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, গণআন্দোলনের মাধ্যমে জামায়াত তার নিবন্ধন ও প্রতীক নিয়ে জনগণের কাছে আবার ফিরে যাবে। জামায়াতে ইসলামী তার গঠনতন্ত্রে বলেছে, সকল ক্ষমতার উৎস হচ্ছে আল্লাহ। যারা এ কথা মানে না তাদের নিবন্ধন আমাদের প্রয়োজন নেই। আমরা নিবন্ধন চায় না, ঈমান নিয়ে বাঁচতে চাই। এই ঈমান দিয়েই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হেফাজত করা হবে।

এ জামায়াত নেতা বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অর্থবহ করে ইসলামের ভিত্তিতে ন্যায় ও ইনসাফের একটি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন সংগ্রাম করে আসছে। জামায়াত একটি গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক বৃহৎ ইসলামি রাজনৈতিক সংগঠন। বাংলাদেশে নিবন্ধিত রাজনৈতিক সংগঠন হিসেবে অধিকাংশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে অধিকাংশ সংসদে প্রতিনিধিত্ব করেছে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সারাদেশে স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল সংখ্যক জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে দেশ ও জাতির খেদমত করেছে। এতদিন পর্যন্ত নিজেদের দলীয় ব্যানার এবং প্রতীকে নির্বাচন করতে পারলেও এই সরকার কেন হঠাৎ করে আদালতের ঘাড়ে বন্দুক রেখে জামায়াতের নিবন্ধন বাতিল করলো? আমরা মনে করি সরকার রাজনৈতিক প্রতিহিংসাবশত এই কাজটি করেছে।

এ জামায়াত নেতা বলেন, তফশিল ঘোষণার পরে অত্যন্ত ষড়যন্ত্রমূলকভাবে এই সংগঠনটির নিবন্ধন সংক্রান্ত মামলাটির যে ন্যায়ভ্রষ্ট রায় দিয়েছে বাংলাদেশের জনগণ তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। দেশের জনগণ আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে জীবন দিয়ে এই নিবন্ধন ফিরিয়ে নিয়ে আসবে।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন ও ড. আব্দুল মান্নান, দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো. শামসুর রহমান, আব্দুস সালাম, আব্দুল্লাহ আলামীন, শাহিন আহমেদ খান, আবু নাবিল, আবু আম্মার প্রমুখ।

এছাড়াও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের নেতৃতে বিক্ষোভ মিছিল করে জামায়াতের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দিন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দিন, ছাত্রনেতা আসাদুজ্জামান, আব্দুর রহিম ও সালাহ উদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর