সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

তফসিল ঘোষণা নিয়ে নির্বাচন কমিশনকে কড়া বার্তা দিলো জামায়াত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ নভেম্বর, ২০২৩ ১১:০১ : পূর্বাহ্ণ
আজ সকালে রাজধানীর মিরপুরে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

একতরফা তফসিল ঘোষণার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান।

আজ সোমবার রাজধানীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিলপরবর্তী পথসভায় তিনি এ মন্তব্য করেন।

মিছিলটি মিরপুর-২ মসজিদ কমপ্লেক্স থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিড়িয়াখানা রোডে এসে পথসভার মাধ্যমে শেষ হয়।

মাহফুজুর রহমান বলেন, সরকারের অবৈধ ক্ষমতালিপ্সা ও একগুঁয়েমি দেশকে এক অনিশ্চিত গন্তব্যের দিকে নিয়ে যাচ্ছে। তারা বিরোধী দল বাদ দিয়ে নীলনকশার নির্বাচনের মাধ্যমে দেশকে বাকশালী রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না।

একতরফা তফসিল ঘোষণা থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় সৃষ্ট পরিস্থিতির দায় কমিশনকেই নিতে হবে।

এই জামায়াত নেতা বলেন, সরকারের অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক মনোভাব দেশে এক সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেছে। সরকারের সীমাহীন কূটনৈতিক ব্যর্থতা দেশকে আন্তর্জাতিকভাবে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে। তারা বন্ধুপ্রতিম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও দাতা সংস্থার কোনো কথায় আমলে নিচ্ছে না। বরং তাদের অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

মাহফুজুর রহমান বলেন, তারা পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়ে দেশকে প্রকারান্তরে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরও শানিত করতে হবে। তিনি সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় ফ্যাসিবাদী সরকারকে গণরোষে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

পথসভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য মো. নকীব, রিমন তমাল, জামাল উদ্দিন, ছাত্রনেতা ইমরান, আসাদ, ফাহাদসহ মিরপুর থানার অন্যান্য নেতৃবৃন্দ।

এ ছাড়া জামায়াতের ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মিরপুর ১৩, ফার্মগেট, উত্তরা, মিরপুর ১১, রামপুরা, মোহাম্মদ এলাকায় অবরোধের পিকেটিং করা হয়।

এদিকে জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে রাজধানীর রমনা বেইলি রোড এলাকায় মিছিল হয়। এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খান, মুতাসিম বিল্লাহ, মুহাম্মদ নুরুদ্দিন, ইমাম হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ ছাড়া বাবুবাজার, নয়াবাজার, যাত্রাবাড়ী, ডেমরা, বাসাবো বিশ্বরোড, ধানমন্ডিতে সড়কে পিকেটিং করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর