শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল মারা সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২৩ ৮:৪৪ : অপরাহ্ণ
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ব্যালট বইয়ে অনবরত নৌকা মার্কায় সিল মারা ছাত্রলীগের সাবেক নেতা আজাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

লক্ষ্মীপুর-৩ সদর আসনের উপনির্বাচনে ভোটকেন্দ্রে প্রকাশ্যে ব্যালটে নৌকা মার্কায় অনবরত সিল মেরে ভাইরাল হওয়া সেই ছাত্রলীগ নেতা আজাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ শনিবার বিকালে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে ছাত্রলীগের সাবেক নেতা আজাদ হোসেনকে জেলহাজতে প্রেরণ করা হয়।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জের দেওপাড়া এলাকায় চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমানের বাড়ির সামনে থেকে তাকে আটক করে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এ সময় স্থানীয়দের সঙ্গে তাদের তর্কবিতর্ক হয়। পরে চন্দ্রগঞ্জ থানায় তাকে হস্তান্তর করা হয়। তবে পুরো বিষয়টি গোপন রাখা হয়।

আজ শনিবার বিকেলে ৫৪ ধারায় তাকে গ্রেপ্তার দেখিয়ে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. বেলায়েত হোসেনের আদালতে তোলা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে আজাদ হোসেনের গ্রেপ্তারের বিষয়টি চন্দ্রগঞ্জ থানা ও পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ কর্মকর্তারা স্বীকার করলেও মিডিয়ার সামনে কথা বলতে রাজি হননি কেউ।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে দক্ষিণ খাগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারছেন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আজাদ হোসেন।

ভোটের পরদিন ৬ নভেম্বর সকাল থেকে কেন্দ্রে প্রকাশ্যে নৌকা মার্কায় সিল মারার ৫৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

আরও পড়ুন: ৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে নৌকায় সিল, ভিডিও ভাইরাল

এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রচারের পর নির্বাচন কমিশনের নজরে আসলে নড়েচড়ে বসে কমিশন।

এ ঘটনায় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাকে দিয়ে একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়। উপনির্বাচনের ফলাফলের গেজেটও স্থগিত করা হয়।

কিন্তু নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন পেয়েছেন ৩ হাজার ৮৫৬ ভোট।

ভোটের দিন দুপুরে প্রেস ক্লাবে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন ও জাকের পার্টির প্রার্থী মো. সামছুল করিম খোকন জালভোট ও কেন্দ্র দখলসহ নানা অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দেন।

আরও পড়ুন: ব্যালট ছিঁড়ে দিচ্ছেন নির্বাচন কর্মকর্তা, যুবক বলছেন, ‘নৌকা মার্কায় সিল মারো’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর