শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

৫ দিনের রিমান্ডে বিএনপি নেতা মির্জা আব্বাস


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ নভেম্বর, ২০২৩ ৪:৩১ : অপরাহ্ণ
মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। রাজধানীর শাহজাহানপুর থানায় করা নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় তাকে রিমান্ডে পাঠান আদালত।

আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশের পক্ষ থেকে ৫ দিন রিমান্ডের আবেদন করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই নূর ইসলাম এই রিমান্ডের আবেদন করেন।

অপরদিকে আসামি পক্ষে রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আইনজীবীরা। এছাড়া রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর আদালতের পিপি আব্দুল্লাহ আবু রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

এর আগে গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে রাজধানীর শহীদবাগ এলাকা থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়।

গত ২৯ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর থানায় এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মির্জা আব্বাসকে প্রধান আসামি করে মামলা করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখসহ ৭০০-৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ অক্টোবর বিকেল ৩টা ৪০ মিনিটে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে ও নির্দেশনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৭০০-৮০০ নেতা-কর্মী বেআইনিভাবে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্লোগান দেয়। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর থানাধীন এলাকায় বিভিন্ন প্রকার নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা এবং পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে। ককটেল বিস্ফোরণ ঘটায় ও পুলিশের সরকারি কাজে বাধা প্রদান করে তারা। এ সময় আসামিরা এক পুলিশ সদস্যের অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়।

আরও পড়ুন: বিএনপি নেতা মির্জা আব্বাস ও আলাল গ্রেপ্তার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর