মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সারাদেশে বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টার নৌ-রেল-সড়কপথ অবরোধ শুরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩১ অক্টোবর, ২০২৩ ৮:০২ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের একদফা দাবিতে বিএনপি, জামায়াতসহ বিরোধীদলগুলোর ডাকা ৭২ ঘণ্টার সবার্ত্মক অবরোধ শুরু হয়েছে। আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে এই অবরোধ কর্মসূচি চলবে।

২৮ অক্টোবরের সমাবেশে হামলা, একদফা দাবি আদায় এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে সড়ক, রেল ও নৌপথ অবরোধের ডাক দেয় বিএনপি।

একই কর্মসূচি ঘোষণা করে জামায়াতও। এছাড়া সরকার পতনের যুগপৎ আন্দোলনে যুক্ত গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল ও জোট আলাদাভাবে অবরোধ কর্মসূচি পালন করবে।

অবরোধকে ঘিরে নাশকতা ঠেকাতে সারাদেশে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য। মাঠে নেমেছে বিজিবিও। গতকাল সোমবার রাত থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় টহল দিচ্ছেন তারা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘এটা হবে সর্বাত্মক অবরোধ। সর্বাত্মক বলতে আপনারা জানেন, যেমন রাজধানীর সঙ্গে জেলার পথগুলোতে সংযোগ রয়েছে, জেলার সঙ্গে উপজেলা বা উপজেলার সঙ্গে বিভিন্ন ইউনিয়নের যে পথগুলোতে সংযোগ রয়েছে, সেসব মেইন পথে অবরোধ হবে, রেলপথগুলোতে অবরোধ হবে, নৌপথগুলোতে অবরোধ হবে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর