বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩১ অক্টোবর, ২০২৩ ৬:০৭ : অপরাহ্ণ
লেফট্যানেন্ট জেনারেল (অব.) হাসান সারওয়ার্দী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে নিয়ে যাওয়া সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ মঙ্গলবার বিকেলে তাকে রাজধানীর সাভার থেকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ডিবি পুলিশের প্রধান হারুন অর রশীদ।

মিথ্যা পরিচয় দিয়ে অন্যের রূপধারণ করে বিশ্বাসভঙ্গের অভিযোগে পল্টন থানার দায়ের হওয়া মামলায় অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দীকে আদালতে পাঠানো হবে।

এই মামলায় এর মধ্যেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফীকে (মিয়া আরেফী) কারাগারে পাঠানো হয়েছে।

গত রোববার রাতে গোপালগঞ্জের বাসিন্দা মহিউদ্দিন শিকদার রাজধানীর পল্টন থানায় মামলাটি করেন। মামলায় আরেফী ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন ও হাসান সারওয়ার্দীকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, ২৮ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ থেকে বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে বিক্ষুব্ধ কর্মীরা কাকরাইল মোড় থেকে আরামবাগ পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। বিএনপি নেতা-কর্মীরা প্রধান বিচারপতির সরকারি বাসভবন, সরকারি স্থাপনা ও সরকারি গাড়িসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করে।

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় নেতারা বেলা ৩টার দিকে মহাসমাবেশ স্থগিত ঘোষণা করেন। বিএনপির এই কর্মকাণ্ডের পরবর্তী সময়ে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সন্ধ্যা আনুমানিক ৬টা থেকে ৭টার মধ্যে অন্তত ২০ জন নেতা-কর্মী বেশকিছু সংবাদমাধ্যমের সামনে উপস্থিত হন।

তখন এক নম্বর আসামি মিয়া জাহিদুল ইসলাম আরেফী ওরফে মিয়া আরেফী নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে পরিচয় দেন। উপদেষ্টা পরিচয় দিয়ে আরেফী জাতির সঙ্গে প্রতারণা করেন।

২৮ অক্টোবর বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়া জাহিদুল ইসলাম আরেফী। পরে রোববার বিমানবন্দর থেকে তাঁকে আটক করে ডিবির হাতে তুলে দেয় ইমিগ্রেশন পুলিশ।

আরও পড়ুন: বাইডেনের কথিত সেই উপদেষ্টা শাহজালাল বিমানবন্দরে আটক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর