সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

যুক্তরাষ্ট্রে গিয়ে উজরা জেয়ার সঙ্গে বৈঠক করলেন সালমান এফ রহমান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২৩ ৯:৩৪ : পূর্বাহ্ণ
যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে সালমান এফ রহমান, মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার ও বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

একদিনের সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে দেশটির আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

স্থানীয় সময় শুক্রবার মার্কিন পররাষ্ট্র দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে নিজের এক্সে (সাবেক টুইটার) পোস্ট করে এই তথ্য জানান সালমান এফ রহমান।

বৈঠকের বিষয়টি উজরা জেয়াও তার এক্স আইডিতে পোস্ট করে জানিয়েছেন।

এক্স বার্তায় সালমান এফ রহমান জানান, উজরা জেয়ার সঙ্গে সাক্ষাৎ করে তিনি আনন্দিত। বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে আন্তরিক পরিবেশে। বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারিত্ব বাড়ানোসহ দ্বিপক্ষীয় নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

তিনি জানান, আমরা একমত হয়েছি যে গণতন্ত্রে সরকার পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন। আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেন সালমান এফ রহমান। আন্ডার সেক্রেটারি আজরা জেয়া আবারও নিশ্চিত করেন যে যুক্তরাষ্ট্র কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলকে সমর্থন করে না। বরং বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে আগ্রহী যুক্তরাষ্ট্র।

বৈঠকে মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার ও বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর