শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বাংলাদেশের নির্বাচন ইস্যুতে সর্বশেষ অবস্থান জানালো জাতিসংঘ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২৩ ১০:০৯ : পূর্বাহ্ণ
জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশের নির্বাচন ইস্যুতে সর্বশেষ অবস্থান জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটির মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক জানিয়েছেন, বাংলাদেশের নির্বাচন ইস্যুতে অবস্থানের কোনো পরিবর্তন করেনি জাতিসংঘ।

স্থানীয় সময় সোমবার জাতিসংঘ দপ্তরে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারির এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি জানতে চান, বাংলাদেশের নির্বাচনী পরিবেশ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে ইউরোপিয়ান ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র। এরই মধ্যে ইউরোপিয়ান ইউনিয়ন ঘোষণা দিয়েছে যে, তারা বাংলাদেশের আসন্ন নির্বাচনে পর্যবেক্ষক টিম পাঠাবে না। অন্যদিকে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক টিমের মূল্যায়নে ক্ষমতাসীন দল ও বিরোধী দলকে সংলাপে বসার আহ্বান জানানো হয়েছে। ভয়েস অব আমেরিকার ইংরেজি সার্ভিসের রিপোর্ট অনুযায়ী, সব রকম উপায়েই বর্তমান বিরোধী দলকে আক্রমণ করে যাচ্ছে শাসকগোষ্ঠী। আমরা যুক্তরাষ্ট্রের অবস্থান জেনেছি, ইউরোপিয়ান ইউনিয়নের অবস্থান সম্পর্কে জেনেছি। বর্তমান এই নিষ্পেষণমূলক ব্যবস্থায় বাংলাদেশ ইস্যুতে জাতিসংঘের সর্বশেষ অবস্থান কী?

এ প্রশ্নের জবাবে স্টিফেন ডুজাররিক বলেন, বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চাই আমরা। একই সঙ্গে এমন একটি পরিবেশ দেখতে চাই, যেখানে মানুষজন যে কোনো পক্ষে কথা বলতে পারবে প্রতিশোধের ভয় ছাড়া।

জাতিসংঘের এই মুখপাত্র জানান, ম্যান্ডেট না পাওয়া পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করবে না জাতিসংঘ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর