শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীতে জামায়াতের বিশাল বিক্ষোভ, সরকারকে হুংকার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩০ সেপ্টেম্বর, ২০২৩ ১০:২১ : পূর্বাহ্ণ
আজ শনিবার রাজধানীর সদরঘাট এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ শাখা বিশাল বিক্ষোভ মিছিল বের করেছে। আজ শনিবার সকালে রাজধানীর সদরঘাট এলাকায় এই মিছিল বের করা হয়।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে এই মিছিলে দলটির হাজারো নেতা-কর্মী অংশ নেন।

মিছিলটি সদরঘাট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাংলাবাজারে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ নেতা-কর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

মিছিল-পরবর্তী সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী এই সরকার বাংলাদেশকে আজ সারাবিশ্বের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে দিয়েছে। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে একটি ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। নিজেরা বাঁচার জন্য দেশের ১৮ কোটি মানুষকে বিপদে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে এই জামায়াত নেতা বলেন, নির্লজ্জের মতো আমেরিকায় অবস্থান না করে দেশে এসে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় রাজপথের সংগ্রামের মাধ্যমেই এ দেশের জনগণ আপনাকে ক্ষমতা ছাড়তে বাধ্য করবে, তখন আর পালানোর পথ খুঁজে পাবেন না।

সরকারকে হুংকার দিয়ে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমাদের নেতারা ফাঁসির মঞ্চে জীবন দিয়েছেন, আমরা হামলা-মামলা, গুম-খুন মোকাবিলা করেছি, আমরা কোনো রক্তচক্ষুকে ভয় পাই না। আমাদের পুলিশ দিয়ে, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী সন্ত্রাসী বাহিনী দিয়ে স্তব্ধ করা যাবে না।

প্রশাসনের উদ্দেশে এই জামায়াত নেতা বলেন, যারা মনে করেন, পুলিশ দিয়ে, পেটুয়া বাহিনী দিয়ে গুলি করে আমাদেরকে দমন করবেন তাদেরকে বলতে চাই, আপনাদের গুলি বুকে ধারণ করেই এ দেশের মানুষকে মুক্ত করবো ইনশাআল্লাহ।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলওয়ার হোসাইন, কামাল হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানসহ জামায়াতে ইসলামীর বিভিন্ন থানা আমির-সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর