সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সরকার পতনের দাবিতে সিলেট অভিমুখে বিএনপির রোডমার্চ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৩১ : পূর্বাহ্ণ
আজ সকালে ভৈরব বাসস্ট্যান্ডে থেকে সিলেটের উদ্দেশে রোডমার্চ শুরু করে বিএনপি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভৈরব থেকে রোডমার্চ শুরু করেছে বিএনপি। এতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের হাজারো নেতা-কর্মী অংশ নিয়েছেন।

সকাল ৯টায় ভৈরব বাসস্টেশন থেকে সমাবেশের মাধ্যমে এই রোডমার্চ শুরু হয়েছে। এটি ঢাকা-সিলেট মহাসড়ক ধরে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার হয়ে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশের মাধ্যমে শেষ হবে।

এতে নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সিলেট বিভাগের এই রোডমার্চ দিয়ে শুরু হতে চলেছে বিএনপির পাঁচ বিভাগে পাঁচটি রোডমার্চের কর্মসূচি।

সিলেটের এই রোডমার্চের পর ২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগে বিভাগীয় শহর থেকে পটুয়াখালীতে, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ বিভাগে বিভাগীয় শহর থেকে কিশোরগঞ্জে এবং ৩ অক্টোবর চট্টগ্রাম বিভাগে কুমিল্লা থেকে চট্টগ্রামে এ কর্মসূচি হওয়ার কথা রয়েছে।

এর আগে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রংপুর ও রাজশাহী বিভাগে রোডমার্চ হয়েছে।

আগামী ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগরীর গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান (গাবতলী), ড. আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফতুল্লা)।

আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকায় নারী সমাবেশ অনুষ্ঠিত হবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বেগম সেলিমা রহমান সমাবেশে উপস্থিত থাকবেন।

এছাড়া ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমিক সম্মেলন, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ এবং ৩ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর