শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ড. ইউনূসের আইনজীবী বিচারককে বললেন, এটা কি ক্যামেরা ট্রায়াল?


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ সেপ্টেম্বর, ২০২৩ ১:২৪ : অপরাহ্ণ
আজ ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হলে এজলাস থেকে সাংবাদিকদের বের করে দেন বিচারক। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হলে এজলাস থেকে সাংবাদিকদের বের করে দিয়েছেন বিচারক।

এসময় ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন প্রশ্ন তোলেন, ‘এটা কি ক্যামেরা ট্রায়াল যে সাংবাদিকদের বের করে দেয়া হলো!’

তিনি বলেন, ‘আপিল বিভাগেও সাংবাদিকরা থাকেন। তাদের সরে যেতে বলা হয় না। তাহলে এখানে কেন?’

পরে বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা বলেন, ‘সবাইকে নিয়ে বিচার শেষ করতে পারবো না আমরা।’

আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় শ্রম আদালতে বাদী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শক তরিকুল ইসলামকে জেরা করার সময় এ ঘটনা ঘটে।

পরে বিচারক সাংবাদিকদের এজলাসের পিছনের দিকে দাঁড়ানোর সুযোগ করে দেন।

এর আগে ১২টা ২৬মিনিটে ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

আদালতে ড. ইউনূসের পক্ষে আছেন ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। অপরদিকে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে উপস্থিত আছেন এডভোকেট খুরশীদ আলম খান ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী।

গত ৬ জুন মামলার চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করার মধ্যদিয়ে বিচার শুরু হয়। কিন্তু এ মামলার অভিযোগ গঠনের আদেশ চ্যালেঞ্জ করে ড. ইউনূস হাইকোর্টের আবেদন করেছিলেন।

হাইকোর্ট সে আবেদন খারিজ করার পর তার বিরুদ্ধে আপিল আবেদন করেন আইনজীবীরা। আপিল আবেদনেও হাইকোর্টের সেই খারিজ আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর