সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

নিখোঁজ ছাত্রদলের সেই ৬ নেতাকে অস্ত্রসহ গ্রেপ্তার দেখালো ডিবি পুলিশ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ আগস্ট, ২০২৩ ১১:৩১ : অপরাহ্ণ
জিসান, শাহাদত হোসেন, মো. হাসানুর রহমান, আব্দুল্লাহ আল রিয়াদ, জহির উদ্দীন মোহাম্মদ বাবর ও আরিফ বিল্লাহ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নিখোঁজ হওয়া ছাত্রদলের সেই ছয় নেতাকে অস্ত্রসহ গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সংস্থাটির দাবি, তাদের কাছ থেকে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার রাতে রাজধানীর লালবাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশানের উপপুলিশ কমিশনার রিফাত রহমান শামীম গণমাধ্যমের কাছে দাবি করেছেন, ‘আমরা তাদের কাছে অবৈধ অস্ত্র পেয়েছি। কীভাবে সেসব অস্ত্র তাদের হাতে এসেছে সে বিষয়ে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

এর আগে শুক্রবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসানকে খুঁজতে যান সংগঠনের আরও পাঁচ নেতা। এরপর থেকে তারা নিখোঁজ ছিলেন।

নিখোঁজ পাঁচ নেতা হলেন-ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহসভাপতি মো. হাসানুর রহমান, অমর একুশে হল শাখা ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল রিয়াদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক আরিফ বিল্লাহ।

বিএনপি ও পরিবার থেকে শুরু থেকে দাবি করা হচ্ছিল, তাদের রাস্তা থেকে তুলে নিয়ে গোয়েন্দা কার্যালয়ে রাখা হয়েছে। তাদের অভিযোগ, জিসানের বাসায় পৌঁছার পর সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাঁদের তুলে নিয়ে গেছে। তবে এ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো তথ্য দিচ্ছিল না।

আজ শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পদযাত্রাপূর্ব সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আগামী ছয় ঘণ্টার মধ্যে ছাত্রদলের ওই ছয় নেতাকে জনসমক্ষে হাজির করতে হবে। অন্যথায় এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

রাতে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘সরকার বিশেষ উদ্দেশ্য নিয়েই আবারও নতুন করে গুমের মতো মনুষ্যত্বহীন খেলা শুরু করেছে। তাদের (ছাত্রদলের নিখোঁজ ছয় নেতা) পুলিশের গোয়েন্দা কার্যালয়ে রাখা হলেও বিশেষ উদ্দেশ্য সাধনের জন্য গোয়েন্দা বিভাগ সেটি স্বীকার করছে না।’

আরও পড়ুন: রাজধানীতে ছাত্রদলের ৬ নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর