রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

শান্তিপূর্ণ সমাবেশ ও বিক্ষোভের অধিকারকে সম্মান দেখাতে বললো জাতিসংঘ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ আগস্ট, ২০২৩ ১২:৫১ : অপরাহ্ণ
জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরাঁর ডেপুটি মুখপাত্র ফারহান হক
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশে শান্তিপূর্ণ সমাবেশ ও বিক্ষোভের অধিকারকে সম্মান দেখাতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ। একই সঙ্গে সংস্থাটি আবারও বাংলাদেশে শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য এবং অংশগ্রহণমূলক নির্বাচনের আহ্বান জানিয়েছে জাতিসংঘ।

স্থানীয় সময় মঙ্গলবার জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরাঁর ডেপুটি মুখপাত্র ফারহান হক নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ আহ্বান জানান।

একজন সাংবাদিক তার কাছে জানতে চান-সম্প্রতি বাংলাদেশে আন্তর্জাতিক কিছু নির্বাচনী পর্যবেক্ষক দল সফর করছেন। তাদের সঙ্গে বিএনপি ও অন্য রাজনৈতিক দলগুলো যোগাযোগ করছে না। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের দাবিতে এসব দল ভাংচুর ও রাজপথে প্রতিবাদ বিক্ষোভ করছে। এর প্রেক্ষিতে বাংলাদেশে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব কিনা?

এ প্রশ্নের জবাবে ফারহান হক বলেন, বিশ্বের সব জায়গায়ই প্রতিবাদ বিক্ষোভ হয়। তার প্রেক্ষিতে আমরা চাই শান্তিপূর্ণ সমাবেশ এবং প্রতিবাদ বিক্ষোভের অধিকারকে সব নিরাপত্তা রক্ষাকারী বাহিনী স্বীকৃতি দেবে এবং সম্মান করবে। এই অবস্থায় বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য নির্বাচনকে আমরা অব্যাহতভাবে উৎসাহিত করি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর