শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

১৪ দলের নেতাদের উদ্দেশে রব

আপনারা কেউ রেহাই পাবেন না


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ আগস্ট, ২০২৩ ৬:৩৮ : অপরাহ্ণ
আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাদের উদ্দেশে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আইয়ুব খান ও স্বৈরাচারের বিরুদ্ধে যাদের সঙ্গে মিলে মিছিল ও মিটিং করেছি তারা এখন সরকারের ভাষায় কথা বলেন। পুলিশ গুলি করে হত্যা করলে একটা বিবৃতি দেন না। ১৪ দলের নেতাদের বলি, আপনারা কিন্তু কেউ রেহাই পাবেন না।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গণতন্ত্র মঞ্চের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘কর্তৃত্ববাদী দুঃশাসন-গণজাগরণ-গণঅভ্যুত্থানের পথে বাংলাদেশ’-শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

আবদুর রব বলেন, আইয়ুব খান ও স্বৈরাচারের বিরুদ্ধে যাদের সঙ্গে মিলে মিছিল ও মিটিং করেছি তারা এখন সরকারের ভাষায় কথা বলেন। পুলিশ গুলি করে হত্যা করলে একটা বিবৃতি দেন না! মিথ্যা ও গায়েবি মামলা, যে বিদেশে আছে এবং মারা গেছেন সেও আসামি। সেই মামলারর বিরুদ্ধেও প্রতিবাদ করে একটা বিবৃতি দেন না।

জেএসডি সভাপতি বলেন, ১৪ দলের নেতাদের বলি, একবার চিন্তা করেন দেখেন- এখন যেটা চালিয়ে যাচ্ছেন, আপনারা যদি আবার ক্ষমতায় না থাকেন এবং যে নির্বাচনের কথা বলছেন- আপনারা কিন্তু কেউ রেহাই পাবেন না। আর এটা এখন রাজনৈতিক জোট নাই। ১৪ দল হয়ে গেছে সরকারি জোট।

আবদুর রব বলেন, আমি পরিষ্কার করে বলে দিতে চাই, এই সরকার ক্ষমতায় থাকা অবস্থায় জনগণ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারবে না। সুতরাং এ সরকারকে বিদায় করা ছাড়া অন্য কোনো পথ নেই। তাই জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম ও লড়াই করতে হবে। ছাত্র, যুবক ও শ্রমিকসহ দেশের সমস্ত নাগরিককে ঐক্যবদ্ধভাবে এই স্বৈরাচারকে বিদায় করতে হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর