বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২৩ ৩:৩৭ : অপরাহ্ণ
আজ দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের কার্যালয় ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় একদল আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের কার্যালয় ভাঙচুর ও কক্ষের সামনে লাগানো নেমপ্লেট খুলে নিয়ে যায়।

এ ঘটনায় দুই দলই একে অপরকে দোষারোপ করছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

বুধবার ঢাকার একটি আদালত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদার রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে আজ বিএনপিপন্থি আইনজীবীদের অবস্থান কর্মসূচি চলাকালে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: তারেকের ৯, জুবাইদার ৩ বছরের সাজা

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা ওই মামলায় তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দেওয়া আদালতের রায়ের প্রতিবাদে বার ভবনে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

এরপরই বার অ্যাসোসিয়েশনের সামনে অবস্থান নেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় আওয়ামী লীগপন্থি আইনজীবীদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।

সংবাদ সম্মেলন চলাকালে আওয়ামীপন্থি আইনজীবীরা মিছিল করছিলেন। তখন বিএনপিপন্থি আইনজীবীরাও স্লোগান দিতে থাকেন। পরে তারা ওই কক্ষ থেকে বের হয়ে বাইরে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন।

পরে সংবাদ সম্মেলন শেষে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। একপার্যায়ে হাতাহাতি ও ভাঙচুর করা হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কার্যালয়। পরবর্তীতে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জগলুল কবির বলেন, বিএনপির আইনজীবীরা আজ প্রেসিডেন্ট ও সম্পাদকের রুম ভাঙচুর করেছে। নেমপ্লেট ভাঙচুর করেছে। তারা যে একটি সন্ত্রাসী দল তা আবারও প্রমাণিত হলো। তারা আদালতেও সন্ত্রাসী কর্মকাণ্ড করে।

তবে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আমরা যখন প্রেস কনফারেন্স শেষ করে বের হচ্ছিলাম তখন তারা আমাদের আইনজীবী সুলতানা জেসমিনের ওপরে হামলা করে। আমাদের আইনজীবীরা এর প্রতিবাদ করলে তারা আমাদের দিকে তেড়ে আসে। এরপর তাদের উচ্ছৃঙ্খল কর্মীরা সম্পাদকের রুমের জানালা ভাঙচুর করে এবং আমাদের ওপরে দায় চাপায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর