শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

নয়াপল্টনে বিপুল পুলিশ মোতায়েন, প্রস্তুত সাজোয়া যান ও জলকামান


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ জুলাই, ২০২৩ ৭:২৭ : অপরাহ্ণ
রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

একদফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে শত শত পুলিশ। পাশাপাশি এই এলাকায় প্রস্তুত রাখা হয়েছে সাজোয়া যান ও জলকামান।

আজ বুধবার সন্ধ্যা ৬টায় দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই নিরাপত্তা বলয় গড়ে তুলে পুলিশ।

দেখা যায়, দুপুর থেকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন বিএনপি নেতা-কর্মীরা। এই জনসমাগমকে ঘিরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এই পরিস্থিতিতে বিকেল সাড়ে ৪টায় বিএনপি নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলন করার কথা ছিলো। কিন্তু পরে দলটি কোনো কারণবশত সেখানে সংভাদ সম্মেলন না করার কথা জানান। পরবর্তীতে রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নেয় দলটি।

সন্ধ্যা ৬টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের পদচারণা কমে যায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দলটির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে প্রায় ৫০ থেকে ৬০ জন নেতা-কর্মী অবস্থান করছিলেন।

নয়াপল্টন কিংবা সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল বৃহস্পতিবার মহাসমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু পুলিশ তাদেরকে সেখানে অনুমতি না দিয়ে গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দিয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, ফোনে বিএনপি নেতাদের সমাবেশের বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, বৃহস্পতিবার কর্মদিবস হওয়ায় বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান ও নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া যাচ্ছে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর