শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

নুরের নামে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ জুলাই, ২০২৩ ৮:৪১ : অপরাহ্ণ
গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর
Rajnitisangbad Facebook Page

রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগ এনে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের নামে মামলার আবেদন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগ থানায় মামলার আবেদন করেন মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন।

শাহবাগ থানার ওসি নুর মোহাম্মদ বলেন, নুরুল হক নুরের নামে মামলার আবেদন করা হয়েছে। তবে অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হবে কিনা তা পরে জানানো হবে।

জানা গেছে, নুরুল হক নুর রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ সংগঠিত করেছেন বিধায় দণ্ডবিধির ১২৪ (ক), ১২০ (খ) ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা আবশ্যক বলে আবেদনে উল্লেখ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মামলার আবেদনে বলা হয়েছে, গণঅধিকার পরিষদ নামক তথাকথিত রাজনৈতিক দলের সদস্য সচিব নুরুল হক নুর হজ করার কথা বলে বিদেশে সফরে গিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অস্বীকৃত ইসরাইল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নুরের ছবি ও তার স্বীকারোক্তিমূলক কথোপকথন ইতিমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দু।

আল্লাহর পবিত্র কাবা ঘর তাওয়াফের নাম করে বিদেশে গিয়ে ইহুদি চক্রের সঙ্গে হাত মিলিয়ে নুরুল হক নুর প্রকৃতপক্ষে বাংলাদেশের রাষ্ট্র, সরকার ও পবিত্র ধর্ম ইসলামের মধ্যে বিভেদ সৃষ্টির হীন চক্রান্তে লিপ্ত হয়েছে। ইসলামের খোলসে মাথা নাড়িয়ে টুপি পরে জিউয়িশ-জায়নবাদী প্রজেক্ট বাস্তবায়নের জন্য বাংলাদেশের শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে এবং সরকারের পদস্থ বিভিন্ন ব্যক্তিকে ফেসবুক লাইভে হুমকি-ধমকি দিচ্ছে।

মামলার আবেদনে বলা হয়, সম্প্রতি গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়ার বক্তব্যে ইসরায়েলের মোসাদের সাথে নুরুল হক নুরের যোগাযোগ ও আর্থিক লেনদেনের বিষয়টি প্রমাণিত হয়েছে। সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পার্বত্য চট্টগ্রামের বিদ্রোহী জঙ্গি গোষ্ঠী কুকি চীনের সঙ্গে নুরের যোগাযোগ রয়েছে, যা দেশের প্রচলিত আইন পরিপন্থী এবং শামিল।

জঙ্গি গোষ্ঠীর সাথে নুরের যোগাযোগ প্রমাণ করে নুর বিদেশি শক্তির নির্দেশে জনগণের আবেগকে ব্যবহার করে রাজনীতির নামে প্রকৃতপক্ষে দেশের শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি নষ্ট করতে চায়। বাংলাদেশ রাষ্ট্র নিপীড়িত ফিলিস্তিনদের অধিকারের পক্ষে সবসময় থাকলেও ইসরাইল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক নুর ও তার রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ সাধারণ নেতাকর্মীদের উসকে দিয়ে রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ-বিশৃঙ্খলা সৃষ্টি করে আইনবলে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর